মাশরাফির অবসরের ঘোষণা

মাশরাফি বিন মুর্তজাস্টাফ রিপোর্টার :: বাংলাদেশের জাতীয় দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা আন্তর্জাতিক টি২০ থেকে তার অবসরের কথা ঘোষণা দিয়েছেন।  কলম্বোতে বাংলাদেশ ও শ্রীলংকার মধ্যে প্রথম টি২০ আন্তর্জাতিক ম্যাচটি শুরু হবার আগে এ কথা জানিয়েছেন মাশরাফি। ফলে শ্রীলংকার বিরুদ্ধে দুটি ম্যাচই হবে তার শেষ টি২০ সিরিজ।

আজ ফেসবুকে তার প্রোফাইলে এক স্ট্যাটাসেও মাশরাফি এ কথা জানিয়েছেন।

তিনি লেখেন: আমি মনে করি টি-টোয়েন্টি ফরম্যাট থেকে অবসর নেয়ার জন্য এটাই আমার উপযুক্ত সময় যাতে অনেক তরুণ উদীয়মান ক্রিকেটার তাদের প্রতিভা তুলে ধরতে পারে এবং বিসিবি তাদেরকে সঠিক দিকনির্দেশনা দিতে পারে।

“আমি বাংলাদেশ এর টি-টোয়েন্টি টিম এর নতুন অধিনায়ক কে আগাম অভিনন্দন জানাই এবং আমি নিশ্চিত বাংলাদেশ ক্রিকেটের সেরা সময় সামনে আসবে।”

তিনি আরো লেখেন, “বাংলাদেশ টিমকে টি-টোয়েন্টি ইন্টারন্যাশনালএ ১০ বছরের বেশি সময় ধরে প্রতিনিধিত্ব করা আমার জন্য অনেক গর্বের। আমি বিশ্বাস করি বর্তমান দলটি একটি ভাল দল এবং দলে কিছু উদীয়মান খেলোয়াড় আছে। ”

“আমার উপর আস্থা রাখার জন্য এবং আমাকে এত চমৎকার দলের নেতৃত্ব প্রদানের সুযোগ দেয়ার জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ড এবং উচ্চপদস্থ কর্মকর্তাদের প্রতি আমি আন্তরিক ভাবে কৃতজ্ঞ। আমি আমার সকল ভক্ত, পরিবার এবং বন্ধুদের প্রতি অত্যন্ত কৃতজ্ঞ আমাকে সবসময় সমর্থন করার জন্য।”

শ্রীলংকার বিরুদ্ধে সিরিজের আগে পর্যন্ত মাশরাফি বিন মুর্তজা মোট ৫২ টি আন্তর্জাতিক টি২০ ম্যাচ খেলেছেন। নেতৃত্ব দিয়েছেন ২৬টি ম্যাচে, জয়ী হয়েছেন ৯টিতে।

এ ছাড়া বাংলাদেশের হয়ে তিনি ৩৬টি টেস্ট এবং ১৭২টি ৫০ ওভারের একিদনের আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

‘আজ আমার পালা’

চলন্ত বাসে মেয়েদের মলেস্ট করার গল্প

স্টাফ রিপোর্টার :: পাবলিক বাসে নারীদের যৌন হয়রানির বিষয়টি অহরহ ঘটছে আমাদের ...