ব্রেকিং নিউজ

মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী এলিস ওয়েলস এখন ঢাকায়

মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী এলিস ওয়েলসস্টাফ রিপোর্টার :: যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক ভারপ্রাপ্ত সহকারী পররাষ্ট্রমন্ত্রী এলিস ওয়েলস এক দিনের সফরে আজ মঙ্গলবার ঢাকায় এসেছেন।

ঢাকায় অবস্থানকালে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা, প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা গওহর রিজভী, জ্বালানি উপদেষ্টা তৌফিক-ই-এলাহী এবং প্রতিরক্ষা ও নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল (অব) তারিক আহমেদ সিদ্দিকীর সঙ্গে সাক্ষাৎ করবেন।

এরই মধ্যে সকালে তিনি পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলীর সঙ্গে বৈঠক করেছেন। সকালে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় তাদের এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে দ্বিপক্ষীয় সম্পর্ক ছাড়াও দুই দেশের স্বার্থ-সংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনা হয়।

এদিকে দূতাবাসের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এলিস ওয়েলসের এই সফরে আলোচনার বিষয়বস্তুর মধ্যে রয়েছে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যকার দ্বিপাক্ষিক সম্পর্ক, নিরাপত্তা পরিস্থিতি, জ্বালানি ও আঞ্চলিক বিষয়াদি।

ঢাকায় অবস্থানকালে রাষ্ট্রদূত ওয়েলস ব্যবসায়িক নেতৃবৃন্দ ও সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গেও গোলটেবিল বৈঠক করবেন।

এরপর রাষ্ট্রদূত ওয়েলস ভারত মহাসাগরীয় সম্মেলনে বক্তব্য রাখতে শ্রীলঙ্কার রাজধানী কলম্বো সফর করবেন। ভারত মহাসাগরীয় অঞ্চলের শান্তি, অগ্রগতি ও সম্ভাবনা বিষয়ে আলোচনা করতে পৃথিবীর বিভিন্ন অঞ্চল থেকে উচ্চপদস্থ কর্মকর্তারা সম্মেলনে যোগ দেবেন।

১ সেপ্টেম্বর কলম্বোয় অনুষ্ঠেয় এই ‘ইন্ডিয়ান ওশেন কনফারেন্স’ এ বক্তব্য দেবেন এলিস ওয়েলস। এ সময় কনফারেন্সে যোগ দেওয়া বাংলাদেশের পররাষ্ট্র সচিব মো. শহীদুল হকের সঙ্গেও সাক্ষাৎ করবেন তিনি।

 

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

গিনেস বুকে ‘ঢাকা পরিচ্ছন্নতা অভিযান’

গিনেস বুকে ‘ঢাকা পরিচ্ছন্নতা অভিযান’

স্টাফ রিপোর্টার :: গিনেস বুক অব ওয়ার্ল্ডে স্থান পেয়েছে ঢাকা দক্ষিণ সিটি ...