মাদারীপুরে ধর্ষকের শাস্তির দাবিমোনাসিফ ফরাজী সজীব, মাদারীপুর প্রতিনিধি :: ধর্ষকের দৃষ্টান্তমূলক শাস্তি ও বিচারের দাবীতে দাবিতে আজ রোবাবার সকালে মাদারীপুরের রাজৈরে উপজেলার হোসেনপুর উচ্চ বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী ও শিক্ষকরা মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে।

টেকেরহাট-কবিরাজপুর সড়কের হোসেনপুর নামক স্থানে বিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক,কর্মচারী ও স্থানীয়দের সমন্বয়ে প্রায় ঘন্টাব্যাপী মানববন্ধন করেন।

হোসেনপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজী সালাউদ্দিনের সভাপতিতে মানববন্ধনে ধর্ষক রোমান লস্করকে অবিলন্বে গ্রেফতার করে শাস্তির দাবি জানিয়ে বক্তব্য রাখেন, নবম শ্রেণির ছাত্র বাবুল, মাহাবুব, ছাত্রী সোনালী, হেনা প্রমুখ।

প্রসঙ্গত রাজৈরের উপজেলার হোসেনপুর গ্রামে ৮ম শ্রেনীর এক ছাত্রী স্কুলে যাওয়া আসার সময় বাড়ির পাশের ইউসুফ লস্করের ছেলে রোমান লস্কর (২৪) প্রায় তাকে উত্যক্ত করতো এবং কুপ্রস্তাব দিতো। ওই ছাত্রী বখাটে রোমানের প্রস্তাব প্রত্যাখ্যান করায় ক্ষিপ্ত হয়ে রোমান লস্কর গত ২৫ মার্চ রাত সাড়ে ৮টার দিকে ওই ছাত্রীর এক বান্ধবীকে দিয়ে জুসের মধ্যে নেশাজাতীয় দ্রব্য মিশিয়ে কৌশলে পরিবারের সকলকে পান করায় । এ সময় পরিবারের সকলে অচেতন হয়ে পড়লে রোমান লস্কর তার সহযোগীদের সহায়তায় ওই ছাত্রীর ঘরে ঢুকে তাকে ধর্ষন করে।

পরের দিন সোমবার সকালে প্রতিবেশীরা ওই পরিবারের সকলকে অচেতন অবস’ায় উদ্ধার করে রাজৈর হাসপাতলে ভর্তি করে। ধর্ষনের অভিযোগ থাকায় ধর্ষিতাকে ডাক্তারী পরীক্ষার জন্য মাদারীপুর সদর হাসপাতালে প্রেরন করে।

এদিকে ধর্ষনের ঘটনা ধামাচাপা দিতে ধর্ষকের পরিবার গ্রাম্য মাতুব্বরদের মাধ্যমে মীমাংসার চেষ্টা করে এবং সালিশ বৈঠকের মধ্যেই ধর্ষক পরিবারের কতিপয় সদস্য ধর্ষিতার পরিবারের একাধিক সদস্যকে মারধর করলে বৈঠক বানচাল হয়ে যায়।

পরে গত ২৯ মার্চ ধর্ষিতার বোন বাদী হয়ে চারজনকে আসামি করে রাজৈর থানায় একটি মামলা করেন। এ ব্যাপারে রাজৈর থানার ওসি (তদন্ত) সিরাজুল হক সরদার জানান, মামলা দায়েরের পর পুলিশ অভিযান চালিয়ে মামলার ২নং আসামি আউয়াল লস্করকে গ্রেফতার করেছে এবং অন্যান্য আসামিদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত আছে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here