মাত্রাতিরিক্ত যৌনাকাঙ্খা কমাবেন কীভাবে?

Hot-sexইউনাইটেড নিউজ ডেস্ক :: এটা কোনও লুকোছাপার বিষয় নয়। অনেক মহিলা-পুরুষেরই স্বাভাবিকের তুলনায় বেশি যৌনাকাঙ্খা থাকে। বিশেষজ্ঞরা বলেন, এটি প্রকৃতিগত একটি ব্যাপার। তবে বিষয়টি নিয়ে অনেকেই নানান ধরনের সমস্যায় পড়েন। আদৌ এটি কমানোর কোনো উপায় আছে কি?

শুনতে অবাক লাগলেও এটা সত্যি যে এমন কিছু নারী বা পুরুষ রয়েছে যাদের যৌনাকাঙ্খা অনেক বেশি হয়। স্বাভাবিক নারী-পুরুষ উভয়েরই যৌনশক্তি মাত্রাতিরিক্ত থাকতে পারে এবং অনেকে সময় মতো বিবাহ করতে না পারার কারণে অথবা অকালে স্ত্রীর মৃত্যু বা বিধবা হওয়ার কারণে তাদের যৌন চাহিদা পূরণ করতে পারেন না এবং এই সমস্যার জন্য তারা নানান সামাজিক বিপদ ও বিড়ম্বনায় পড়েন। নিজের অজান্তেই তারা বিভিন্ন ধরনের শারীরিক অঙ্গভঙ্গির মাধ্যমে তাদের যৌন উত্তেজনার প্রকাশ ঘটিয়ে ফেলেন।

এমতাবস্থায় তাদের উচিত খাদ্যাভ্যাসে কিছুটা পরিবর্তন আনা। যেমন যেসব খাবার খেলে শরীর উত্তেজিত হয়ে ওঠে, সেই সব খাবার পরিত্যাগ করা। চর্বিযুক্ত খাদ্য বর্জন করতে হবে। প্রয়োজনে চিকিৎসকের শরণাপন্ন হওয়া দরকার।

তবে সাবধান। কোনও আজেবাজে হাতুড়ে ডাক্তার নয়। কারণ, আজকাল বাজারে যৌন সমস্যা নিয়ে হাজারো হাতুড়ে চিকিৎসকের আবির্ভাব হয়েছে। বিজ্ঞাপনে না ভুলে ভালো ডাক্তার দেখান।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বছরে আত্মহত্যায় মারা যায় ৮ লাখ মানুষ

নিউজ ডেস্ক :: প্রত্যেক বছর প্রায় ৮,০০,০০০ মানুষ আত্মহত্যা করেন। । এমনটাই ...