মহাকাশ বিজ্ঞান যন্ত্রপাতি প্যারাস্যুট ছিড়ে পড়লো বাংলাদেশের অভ্যন্তরে,চুয়াডাঙ্গায় আতংক

প্যারাস্যুট ছিড়ে ভারতের মহাকাশ বিজ্ঞান যন্ত্রের যন্ত্রপাতি আছঁড়ে পড়লো বাংলাদেশের অভ্যন্তরের চুয়াডাঙ্গা জেলার নাস্তিপুর গ্রামে। রোববার বাংলাদেশ সময় দুপুর ২ টা ১০ মিনিটে হঠাত করে আকাশে ওড়া অবস্থায় প্যারাসুট ও বেলুন ছিড়ে যন্ত্রপাতি আছড়ে পড়ে চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার নাস্তিপুর গ্রামের একটি হলুদ ক্ষেতে। এ সময় গোটা গ্রামে আতংক ছড়িয়ে পড়ে। ভেঙ্গে পড়া যন্ত্রপাতি দেখতে ভীড় জমায় হাজার হাজার সাধারন মানুষ।

হলুদের ক্ষেত মালিক খাদেম আলী জানান,দুপুর ২.১০ মিনিটের দিকে আকাশ থেকে বিকট শব্দে বিস্ফোরন হয়ে আচড়ে হলুদ ক্ষেতে। বিষয়টি দামুড়হুদা থানা পুলিশকে খবর দিলে তারা ঘটনাস্থল থেকে যন্ত্রপাতি উদ্ধার করে নিয়ে যায়।

পরে বিকালে চুয়াডাঙ্গা পুলিশ সুপারের কার্যালয়ে উদ্ধার করা যন্ত্রপাতি গণমাধ্যম কর্মিদের সামনে হাজির করা হয়।

ভেঙ্গে পড়া যন্ত্রপাতির মধ্যে রয়েছে দুটি ভারতীয় পতাকা,একটি প্যারাস্যুট,দুটি বড় বেলুন,একটি ১০ ইঞ্চি বাক্সের মধ্যে ইলেকট্রনিক্স যন্ত্রপাতি ও একটি ট্রে। বাক্সটির ওজন আনুমানিক ২ কেজি। তাতে লেখা রয়েছে এই বাক্সটি ও সকল যন্ত্রপাতি ভারতীয় মহাকাশ বিজ্ঞান কেন্দ্র কলিকাতার সমপ্রতি। ইহারা কোন ভাবেই বিপদজনক নয়। বাক্সটিতে ভারতীয় বেশ কয়েকজনের টোলিফোন নম্বরও লেখা রয়েছে। তাতে আরো লেখা রয়েছে বাক্সটি নিম্ম ঠিকানায় ফেরত দিলে ৫শ টাকা পুরস্কার দেয়া হবে।

চুয়াডাঙ্গা পুলিশ সুপার শেখ মিজানুর রহমান জানান,ইলেকট্রনিক্স যন্ত্রপাতির বাক্সটি এখনো সচল রয়েছে। বিষয়টি স্বরাষ্ট্রমন্ত্রণালয়কে অবহিত করা হবে।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/চুয়াডাঙ্গা

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রোববারের মধ্যে না সরালে সোমবার থেকে ব্যবস্থা: ইসি সচিব

স্টাফ রিপোর্টার :: নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ বলেছেন, আগামীকালের (রোববার) মধ্যে ...