মন্ত্রিসভার বৈঠক রোববার

ঢাকা: প্রধানমন্ত্রীর কাছে সদ্য পদত্যাগপত্র জমা দেয়া মন্ত্রীদের নিয়ে মন্ত্রিসভার বৈঠক বসছে । রোববার সকাল ১০টায় সচিবালয়ে মন্ত্রিপরিষদ সম্মেলন কক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হবে।

এর আগে গত ১১ নভেম্বর সোমবার প্রধানমন্ত্রীর কাছে পদত্যাগপত্র জমা দেওয়ার পর ব্যাপক বিতর্কের মুখে এ বৈঠক ডাকা হয়েছে। বৈঠকে নির্ধারিত কোনো এজেন্ডা নেই। তবে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে একটি গুরুত্বপূর্ণ এজেন্ডা তাৎক্ষণিকভাবে উপস্থাপন করা হবে বলে প্রধানমন্ত্রীর কার্যালয়ের একটি সূত্র নিশ্চিত করেছে।

এদিকে বৈঠকে মহাজোটের অংশীদার জাতীয় পার্টির একমাত্র সদস্য বাণিজ্য মন্ত্রী জি এম কাদের অংশ নিচ্ছেন না বলে মন্ত্রীর ঘনিষ্ঠ সূত্র জানিয়েছে।

উল্লেখ্য, গত ১১ নভেম্বর সোমবার প্রধানমন্ত্রী ব্যতীত মন্ত্রী-প্রতিমন্ত্রীরা পদত্যাগ করেন। সেদিন মন্ত্রী-প্রতিমন্ত্রীরা স্ব স্ব পদত্যাগপত্র প্রধানমন্ত্রীর কাছে জমা দেন। এরপর অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদ সচিব মোশাররফ হোসাইন ভুঁইঞা ঘোষণা করেন, আজকের (১১ নভেম্বর) বৈঠকই হলো মন্ত্রিসভার শেষ বৈঠক।  এদিকে সংবিধান অনুযায়ী পদত্যাগপত্র জমা দেয়ার পর থেকেই মন্ত্রীদের পদ শূন্য হয় বলে সংবিধান ও আইন বিশেষজ্ঞরা অভিমত প্রকাশ করেছেন। এরপরও অধিকাংশ মন্ত্রী-প্রতিমন্ত্রী মন্ত্রণালয়ের কাজ পরিচালনা করে যাচ্ছেন। মন্ত্রীদের পদ শূন্য হবার পরও তাদের দায়িত্ব পালনের বৈধতা চ্যালেঞ্জ করে এরই মধ্যে হাইকোর্টে দুইটি রিট হয়েছে। আজ এ রিটের শুনানি হবার কথা রয়েছে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

৩২ ধারা বহাল রেখে ডিজিটাল নিরাপত্তা বিল পাস

ষ্টাফ রিপোর্টার :: সাংবাদিক ও মানবাধিকার সংগঠনসহ বিভিন্ন মহলের আপত্তি সত্ত্বেও বহুল ...