মন্ত্রিসভার পুনর্মূল্যায়ন চান সুরঞ্জিত

চলমান নানা সঙ্কট থেকে দেশকে বাঁচাতে মন্ত্রিসভার রদবদলের তাগিদ দিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য সুরঞ্জিত সেন গুপ্ত। বলেছেন, মন্ত্রিসভায় পরিবর্তনের সময় এসেছে।

শনিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত এক আলোচনা সভায় তিনি একথা বলেন।

সুরঞ্জিত বলেন, দেশে এখন গণতন্ত্রের সঙ্কট চলছে। জোট আর মন্ত্রিসভার পুর্নমূল্যায়ন জরুরি হয়ে পড়েছে। তাই দেশের স্বার্থে এখনই সরকারকে ঘুরে দাঁড়াতে হবে।

তিনি বলেন, ‘এখনো সময় আছে। সরকার এখনো দুই বছর ক্ষমতায় থাকবে। সুতরাং দল (আওয়ামী লীগ) এবং মহাজোটের মূল্যায়ন প্রয়োজন। একই সাথে মন্ত্রিসভারও মূল্যায়ন প্রয়োজন।’

সুরঞ্জিত বলেন, নতুনভাবে মূল্যায়ন করে দেশের জনগন, ভোটার এবং দলের নেতা-কর্মীদের আশা পূরণ করতে হবে। নেত্রীকেই এ সমস্যার সমাধান করতে হবে। আর এ কাজের জন্য প্রধানমন্ত্রী একাই যথেষ্ট।

তিনি বলেন, ‘কেউ বলছে, সময় হয়ে গেছে, কেউ বলছেন, সময় ক্ষয়ে গেছে। তবে আমি বলি, এখনো সময় আছে। আমরা ঘুরে দাঁড়াবোই।’

নরসিংদীর পৌরমেয়র লোকমান হত্যা সর্ম্পকে সুরঞ্জিত বলেন, ‘নরসিংদীতে যে ঘটনা ঘটেছে তা অনভিপ্রেত। তরুণ প্রজন্মের এই নেতাকে হত্যা করায় নরসিংদীসহ সারাদেশের মানুষ স্মম্ভিত হয়েছে। এই ধরনের হত্যাকাণ্ডের বিচার করতে হবে।’

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সিনিয়র সহ-সভাপতি চিত্রনায়ক ফারুকের সভাপতিত্বে আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন- সংগঠনের আহবায়ক অ্যাডভোকেট শাহীন, তথ্য ও গবেষণা সম্পাদক নাসিমা আক্তার লাভলী, ঢাকা মহানগরী আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, সাবেক ছাত্রনেতা নুরুল আমিন রুহুল, কার্যকরী সদস্য আবুল কালাম আজাদ, মহিলা দলের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও যুদ্ধাপরাধ বিষয়ক আন্তর্জাতিক ট্রাইব্যুনালের সহকারী অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট নুরজাহান বেগম মুক্তা প্রমুখ।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/ঢাকা

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

লক্ষ্মীপুরে বিএনপি নেতা এ্যানীর বাড়িতে হামলা, ভাঙচুর

বিএনপি নেতা এ্যানীর বাড়িতে হামলা: ভাঙচুর

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি : : কেন্দ্রীয় বিএনপির প্রচার সম্পাদক শহীদ ...