মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নিচ্ছে বিএনপি

মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নিচ্ছে বিএনপিস্টাফ রিপোর্টার :: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করতে মনোনয়নপত্র সংগ্রকারীদের মধ্যে থেকে চূড়ান্ত প্রার্থী নির্ধারণ করতে সাক্ষাৎকার নেয়া শুরু করেছে বিএনপি।

রবিবার সকাল ৯টা ৪০ মিনিটে বিএনপি চেয়ারপারসনে গুলশান কার্যালয় থেকে রংপুর বিভাগের অধীনে পঞ্চগর-১ আসনের মনোনয়ন প্রত্যাশীদের দিয়ে শুরু হয় এ সাক্ষাৎকার পর্ব।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানও যোগ দিয়েছেন এই সাক্ষাৎকার পর্বে। তিনি ভিডিও কনফারেন্সের মাধ্যমে মনোনয়ন প্রত্যাশীদের বিভিন্ন প্রশ্নের মাধ্যমে সাক্ষাৎকার নিচ্ছেন।

নাম প্রকাশ না করার শর্তে বিএনপির একজন মনোনয়ন প্রত্যাশী বলেন, তারেক রহমান মূলত প্রার্থীদের সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় তাদের জনপ্রিয়তা ও সংগঠনকে শক্তিশালী করতে তাদের ভূমিকা নিয়ে প্রশ্ন করছেন।

বিএনপির মনোনয়ন বোর্ডে অন্যদের মধ্যে উপস্থিত রয়েছেন- মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খোন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমেদ, জমিরুদ্দিন সরকার, রফিকুল ইসলাম মিয়া, গয়েশ্বর চন্দ্র রায়, আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান এবং আমির খসরু মাহমুদ চৌধুরী।

বিভাগ অনুযায়ী কয়েক ধাপে মনোনয়ন প্রতাশীদের সাক্ষাৎকারের এ পর্বে আজ বিকাল ৩টা থেকে রাজশাহী বিভাগের প্রার্থীদের সাক্ষাৎকার নেয়া হবে বলে জানা গেছে।

এছাড়ও সোমবার সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত খুলনা বিভাগের, মঙ্গলবার সকাল ৯টা থেকে চট্টগ্রাম বিভাগের এবং একই দিন বিকাল ৩টা থেকে কুমিল্লা অঞ্চল ও সিলেট বিভাগের মনোনয়ন প্রত্যাশীরা সাক্ষাৎকার নেয়া হবে।

বুধবার সকাল ৯টা থেকে ময়মনসিংহ বিভাগের এবং বিকাল ৩টা থেকে ফরিদপুর অঞ্চলের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেয়া হবে।

এর আগে বিএনপির পক্ষ থেকে জানানো হয়, আসন্ন সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে আগ্রহীদের মাঝে পাঁচদিনে চার হাজার ৫৮০টি দলীয় মনোনয়নপত্র বিক্রি করে দুই কোটি ২৯ লাখ টাকা আয় করেছে দলটি।

মোট বিক্রিত চার হাজার ৫৮০টি ফরমের মধ্যে প্রথম দিন সোমবার এক হাজার ৩২৬টি, মঙ্গলবার এক হাজার ৮৯৬টি, বুধবার ৪৮৮টি, বৃহস্পতিবার ৪০২টি এবং শুক্রবার ৪৬৮টি ফরম বিক্রি হয়েছে।

প্রসঙ্গত, প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা গত ১২ নভেম্বর সংসদ নির্বাচনের নতুন তফসিল ঘোষণা করেন, যাতে ২৩ ডিসেম্বরের পরিবর্তে ৩০ ডিসেম্বর ভোটের তারিখ নির্ধারণ করা হয়। আর মনোনয়নপত্র জমা দেয়া যাবে ১৯ নভেম্বরের পরিবর্তে ২৮ নভেম্বর পর্যন্ত।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ছররা গুলিবিদ্ধ ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন

ছররা গুলিবিদ্ধ ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন

মুজাহিদুল ইসলাম সোহেল, নোয়াখালী প্রতিনিধি:: নোয়াখালীর সোনাইমুড়িতে আওয়ামী লীগ ও বিএনপির সমর্থকদের ...