মঙ্গলবার দুপুরে ঢাকায় আসছে বিশ্বকাপ ট্রফি

ঢাকা: মঙ্গলবার ঢাকায় আসছে আসল বিশ্বকাপ ফুটবল ট্রফি। বিশ্বকাপের প্রচারণার অংশ হিসেবে ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফার অফিসিয়াল পার্টনার কোকাকোলা ঢাকায় ট্রফিটি আনছে।

২৬৭ দিনে ৮৯টি দেশ পরিভ্রমণ করবে বিশ্বকাপের ট্রফি। আনুষ্ঠানিক ভ্রমণ শুরু হয়েছে গত ১২ সেপ্টেম্বর, ব্রাজিলের রিও ডি জেনিরো শহর থেকে। ভ্রমণ শেষে ট্রফিটি চলে যাবে ব্রাজিলে। সেখানেই সমাপ্তি হবে বিশ্বকাপের বিশ্বভ্রমণ।

সংযুক্ত আরব আমিরাত থেকে কোকাকোলার একটি বিশেষ বিমানে করে আনুমানিক দুপুর কাল ১টা ৬ মিনিটে ঢাকায় এসে পৌছবে ট্রফিটি। প্রথমে রাষ্ট্রপতির বঙ্গভবনে নিয়ে যাওয়া হবে ট্রফি। এর পর প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে নেয়া হবে বিশ্বকাপ ট্রফি।

তিনদিন ঢাকায় অবস্থান করে শুক্রবার সকাল সাড়ে ৯টায় ভুটানের উদ্দেশ্যে ঢাকা ছেড়ে যাবে বিশ্বকাপ। প্রথমদিন ট্রফি দেখার সুযোগ পাবেন না টিকিট পাওয়া দর্শকরা। বুধ ও বৃহস্পতিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে পনের হাজার দর্শক কাছ থেকে ট্রফিটি দেখতে পাবেন।

একটি বিশেষ কক্ষে বিশেষ ক্যামেরায় কাছ থেকে প্রিয় ট্রফিটির সঙ্গে ছবি ও তোলতে পারবেন। তবে নিজেরা ক্যামেরা বা মোবাইল ব্যবহার করতে পারবেন না।  ১৫ হাজার মানুষকে এই সুযোগ করে দিচ্ছে কোকাকোলা।

কোকাকোলা খেয়ে তার ছিপির গায়ে এটে দেওয়া নাম্বার এসএমএস করে লটারির মাধ্যমে বিজয়ী ৯ হাজার, আর দেশের ফুটবলের সঙ্গে সংশ্লিষ্ট ৬ হাজার ব্যক্তিকে সৌজন্য টিকেট দিয়েছে কোকাকোলা।

বাংলাদেশে ট্রফিটি নিয়ে আসার পর সন্ধ্যা ৬টায় সাংবাদিকদের সঙ্গে হোটেল রেডিসনে একটি সংবাদ সম্মেলনের মাধ্যমে টফিটি দেখানো হবে সাংবাদিকদের। ১৮ ডিসেম্বর সারাদিন এবং ১৯ ডিসেম্বর অর্ধেকদিন ট্রফিটি দেখতে পারবেন দর্শকরা।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মুশফিকের ক্যারিয়ারসেরা ইনিংসে টাইগারদের লড়াকু স্কোর

ষ্টাফ রিপোর্টার :: একেই বলে মি. ডিপেন্ডেবল। দলের মহাবিপদের মাঝেও যিনি ঠাণ্ডা ...