ব্রেকিং নিউজ ❯
Home / অর্থনীতি / মগবাজার-মৌচাক ফ্লাইওভারের কাওরানবাজার অংশের উদ্বোধন

মগবাজার-মৌচাক ফ্লাইওভারের কাওরানবাজার অংশের উদ্বোধন

মগবাজার-মৌচাক ফ্লাইওভারের কাওরানবাজার অংশের উদ্বোধন স্টাফ রিপোর্টার :: স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন বুধবার (১৭ মে) রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের সামনে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের উদ্যোগে নির্মিত মগবাজার-মৌচাক ফ্লাইওভারের কাওরান বাজার অংশের উদ্বোধন করেন।

উদ্বোধনকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, স্থানীয় সরকার বিভাগের সচিব আবদুল মালেক, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী শ্যামা প্রসাদ অধিকারীসহ সংশ্লিষ্ট কর্মকর্তাগণ।

স্থানীয় সরকার বিভাগের উদ্যোগে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর এ প্রকল্পটি বাস্তবায়ন করছে। ২০১১-২০১৩ মেয়াদে ৭৭২.৭০ কোটি টাকায় ডিপিপি অনুমোদন হয়। পরবর্তীতে সংশোধিত ডিপিপিতে জানুয়ারী’ ২০১১ হতে জুন’ ২০১৭ পর্যন্ত মেয়াদে ১২১৮.৮৯ কোটি টাকায় অনুমোদিত হয়।

১৬ ফেব্রুয়ারী ২০১৩ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিত্তিপ্রস্তর স্থাপনের মধ্যে দিয়ে ফ্লাইওভারের বাস্তবায়ন কাজ শুরু হয়। মগবাজার-মৌচাক ফ্লাইওভার ঢাকা শহরের স্ট্রাটেজিক ট্রান্সপোর্ট প্ল্যানে (এসটিপি) অন্তর্ভূক্ত একটি প্রকল্প। দ্রুত বাস্তবায়নের সুবিধার্থে মগবাজার-মৌচাক ফ্লাইওভার নির্মাণ প্রকল্পটিকে ৩টি প্যাকেজে ভাগ করা হয়।

তেজগাঁও সাতরাস্তা থেকে হলিফ্যামিলি হাসপাতাল পর্যন্ত ২.১ কি: মি: গত ৩০ মার্চ ২০১৬ এবং মগবাজার মোড় হয়ে ওয়্যারলেস পর্যন্ত ১.০০ কি: মি: গত ১৫ সেপ্টেম্বর ২০১৬ তারিখে যান চলাচলের জন্য উন্মুক্ত করা হয়।

http://www.unitednews24.com/wp-content/uploads/2016/08/Untitled-1-copy-1.jpg

About ahm foysal

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*