মগবাজারে বাসচাপায় বাইক আরোহী, সখীপুরে ট্রাকচাপায় স্কুলছাত্রী নিহত

মগবাজারে বাসচাপায় বাইক আরোহী নিহতস্টাফ রিপোর্টার :: রাজধানীর মগবাজার ওয়্যারলেস গেটের পাশে ‘এসপি গোল্ডেন লিমিটেড’ নামে একটি মিনিবাসের চাপায় সাইফুল ইসলাম রানা (২৩) নামের এক যুবক নিহত হয়েছেন। এ ঘটনায় স্থানীয়রা বাসটিতে আগুন দেয়। শুক্রবার দুপুর দেড়টার দিকে এ ঘটনা ঘটে। নিহত রানা একটি বেসরকারি ক্লিনিকের নার্স হিসেবে কর্মরত ছিলেন। অপরদিকে টাঙ্গাইলের সখীপুরে পেছন থেকে ট্রাকচাপায় সাদিয়া জাহান (১৫) নামে এক স্কুলছাত্রী নিহত হয়েছে। শুক্রবার সকাল সাড়ে নয়টার দিকে উপজেলার ঢাকা-সখীপুর-সাগরদিঘী সড়কের বেলতলী নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।

রানার পরিবার জানান, দ্রুতগতির বাসটি (ঢাকা মেট্রো ঝ ১৪-০২১৪) রানাকে চাপা দেয়। গুরুতর অবস্থায় স্থানীয়রা তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যায়। কিন্তু কর্তব্যরত চিকিৎসক সোয়া ২টার দিকে তাকে মৃত ঘোষণা করেন।

রানা পিরোজপুর স্বরূপকাঠি উপজেলার শেরেবাংলা বাজার এলাকার শাহজাহান আলীর ছেলে। দুই বোন ও এক ভাইয়ের মধ্যে তিন সবার বড় ছিলেন। খিলগাঁও গোড়ান হাড়ভাঙ্গা মোড় এলাকায় তিনি বসবাস করতেন।

দুর্ঘটনার পর তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসা রমনা থানার উপ-পরিদর্শক (এসআই) মহিবুল্লাহ জানান, মগবাজার-মৌচাক ফ্লাইওভার হয়ে মগবাজার ওয়্যারলেস গেটের ঢাল দিয়ে নেমে ‘এসপি গোল্ডেন লিমিটেড’ পরিবহনের মিনিবাসটি যাচ্ছিল মালিবাগের দিকে।

ওয়্যারলেস গেটের ঢাল দিয়ে নামার পরই বাসটি মোটরসাইকেলের পেছনে ধাক্কা দেয়। এতে চালক রানা গুরুতর আহত হন। সঙ্গে সঙ্গে তাকে উদ্ধার করে পথচারীরা পাশের সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। সেখান থেকে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

দুর্ঘটনার পরপরই স্থানীয়রা ঘাতক বাসচালককে আটক করে। তাকে পিটুনি দেয়ার পর পুলিশের কাছে হস্তান্তর করা হয়। একপর্যায়ে তারা বাসটিতে আগুন ধরিয়ে দেন।

এদিকে দুর্ঘটনার খবর পেয়ে হাসপাতালে ছুটে আসেন নিহতের বাবা, দুই বোন সাথী ও যুথিসহ পরিবারের অন্য সদস্যরা। তারা জানান, মগবাজার কমিউনিটি ক্লিনিকের নার্স হিসেবে চাকরি করতেন রানা। মোটরসাইকেল নিয়ে ক্লিনিকে যাচ্ছিলেন তিনি।

এদিকে ঢাকা-সখীপুর-সাগরদিঘী সড়কের বেলতলী নামক স্থানে নিহত সাদিয়া উপজেলার বড়চওনা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী ও বেলতলী গ্রামের আজহারুল ইসলামের মেয়ে। এ ঘটনায় বিক্ষুব্ধ শিক্ষার্থী ও এলাকাবাসী সড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করছে।
জানা যায়, সাদিয়া ওই পথে নানী বাড়ি থেকে নিজ বাড়িতে ফিরছিল। পথিমধ্যে একটা ট্রাক তাকে পেছন থেকে চাপা দেয়। এতে সে গুরুতর আহত হয়। পরে স্থানীয়রা উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিত্সক মৃত বলে জানান।
সখীপুর থানার ওসি এসএম তুহীন আলী বলেন, ট্রাকটি জব্দ করা হয়েছে। হেলপারকে আটক করা সম্ভব হলেও পালিয়ে গেছেন চালক। তাকে আটকের চেষ্টা চলছে। বিক্ষোভরতদের সঙ্গে আলাপ আলোচনা করে পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টাও হচ্ছে বলেও জানান তিনি।

 

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নির্বাচনের সঙ্গে খালেদার মুক্তির কোন সম্পর্ক নেই: গয়েশ্বর

ষ্টাফ রিপোর্টার :: নির্বাচনের সাথে বেগম খালেদা জিয়ার মুক্তির কোন সম্পর্ক নেই ...