ভ্যালেন্টাইন্স ডে-তে ঘুরতে যেতে পারেন বিশ্বের এই আটটি দেশে

ভ্যালেন্টাইন্স ডে-তে ঘুরতে যেতে পারেনডেস্ক নিউজ :: আর তো মাত্র দু’-তিনটে দিনের ব্যবধান। তারপরই ভ্যালেন্টাইন্স ডে। আপনার বয়স যদি একটু কম হয়। এখনও সেভাবে জীবনে রোজগার করার সূযোগ হয়নি। অথবা শুরু হলেও, তার পরিমাণ কম। কিন্তু যাঁদের বয়স সামান্য বেশি। গত কয়েক বছর ধরে চুটিয়ে চাকরি-বাকরি করছেন। অথবা ব্যবসায়ী হিসেবেও জীবনে প্রতিষ্ঠিত, তাঁদের জন্য প্রেমের এমন নির্দিষ্ট দিনে কটা টাকা অতিরিক্ত খরচ করাতে কোনও বাধা নেই। বরং, এইদিনগুলোর স্মৃতিই থেকে যাবে চিরকাল।

তাই যদি বিদেশে ঘুরতে যান ভ্যালেন্টাইন্স ডে-তে। তাহলে এই আটটি জায়গাই হতে পারে আপনার জন্য সেরা। এক নজরে দেখে নিন কোন কোন জায়গা।

১) অস্ট্রেলিয়া – ঘোরার জন্য অস্ট্রেলিয়ার থেকে ভালো জায়গা আর পৃথিবীত কী হবে! দেশ তো নয়, একেবারে মহাদেশ বলে কথা। মরুভূমি থেকে সমুদ্র। কী নেই সেখানে? প্রিয় মানুষের সঙ্গে কাটানোর জন্য দারুণ জায়গা। মনে থেকে যাবে চিরকাল।

২) ইন্দোনেশিয়া – ইন্দোনেশিয়ার বালি দ্বীপে সারা বছরই গোটা বিশ্বজুড়ে পর্যটকরা ঘুরতে আসেন। আর ভ্যালেন্টাইন্স ডে-র মতো স্পেশাল দিনে তো কোনও কথাই নেই। তাই আপনিও যেতেই পারেন ইন্দোনেশিয়ায়।

৩) মালয়েশিয়া – ইন্দোনেশিয়ার মতোই ঘোরার জন্য মালয়েশিয়াও খুবই প্রিয় সকলের। কুয়ালালামপুর থেকে পেরাক কিংবা পাহাং। প্রিয় সঙ্গীর সঙ্গে কাটানো সময়গুলো থেকে যাবে চিরকাল।

৪) সিঙ্গাপুর- খরচ কম। কাছাকাছি। আর দুর্দান্ত শহর। ঝাঁ চকচকে পৃথিবীটার রাস্তায় প্রিয়জনের হাত ধরে ঘুরলে দেখবেন জীবনের কঠিন রাস্তাটাও অনেক মসৃণ হয়ে গিয়েছে।

৫) হংকং – সিঙ্গাপুরের মতোই ঝাঁ-চকচকে ব্যাপার স্যাপার। তাক লাগানো সৌন্দর্যে আপনি ও আপনার সঙ্গী বিভোর হয়ে যাবেন।

৬) থাইল্যান্ড – আর যেখানেই ঘুরে আসুন। থাইল্যান্ডে ঘোরার মজাই আলাদা। ব্যাঙ্কক থেকে ফুকেট। মিস করবেন না। জমে যাবে ভ্যালেন্টাইন্স ডে।

৭) জাপান – একটু ভূমিকম্প হয় ঠিকই। কিন্তু জাপান হলো সূর্যোদয়ের দেশ। জীবনের সেরা সঙ্গীর হাতে হাত রেখে এই গ্রহের প্রথম সূর্য ওঠা দেখতে কী ভালো লাগবে বলুন তো?

৮) সংযুক্ত আরব আমিরশাহী – আসলে UAE । কিন্তু মুলত আপনাকে দুবাইতে ঘুরলেই হবে। ও দেশের সেরা জিনিসের বেশিটাই রয়েছে দুবাইতে। আর দুবাইতে যখন গোটা পৃথিবীর লোক ঘুরতে আসছে, তাহলেই আন্দাজ করতে পারেন, ভ্যালেন্টাইন্স ডে-র জন্য ঠিক কতটা ভালো হবে সংযুক্ত আরব আমিরশাহী।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

তলপেটের মেদ ঝরাবেন কীভাবে

ওপরের পেটের মেদ কমে গেলেও তলপেটের মেদ কমতে চায় না অনেকের। আর ...