ভোলায় হেল্প এন্ড কেয়ারের শীতবস্ত্র বিতরণ

ভোলায় হেল্প এন্ড কেয়ারের শীতবস্ত্র বিতরনএম শরীফ আহমেদ, ভোলা থেকেঃ ২১ জানুয়ারি রাত। কনকনে ঠান্ডা। ঘটনাস্থল ভোলার চকবাজার ব্রীজ। শীত তাড়াতে যে যার মতো চেষ্টা করে চলেছে। কেউ পরনের কাপড়ে গুটিয়ে নিয়েছে নিজেকে। মানুষ চলাচলের এক পাশে ছেঁড়া একটি পাতলা কম্বল গুটিসুটি মেরে বসে আছেন এক বৃদ্ধা। শীতের তীব্রতায় কাঁপছিল তাঁর শরীর। হঠাৎ উষ্ণতার ছোঁয়া। চমকে উঠলেন বৃদ্ধা। চোঁখ তাকিয়ে দেখেন একদল তরুণ-তরুণী । তাঁরাই গায়ে জড়িয়ে দিয়েছেন কম্বল। কৃতজ্ঞতায় বৃদ্ধার চোঁখ বেয়ে নেমে আসে পানি। হাত তুলে দোয়া করেন সেই তরুণদের। এ ঘটনার বর্ণনা দিতে গিয়ে আবেগতাড়িত হয়ে পড়েন স্বেচ্ছাসেবী সংগঠ হেল্প এন্ড কেয়ার এর সদস্যরা। এতে অসহায় অনেক মানুষকে আচমকা আনন্দে ভাসিয়েছেন তাঁরা।

২১ জানুয়ারি ভোলার বিভিন্ন মোড় মুখরিত হয় এই তরুণ-তরুণীদের পদচারণে।ফেসবুক ইভেন্ট, স্বেচ্ছাসেবকদের নিজস্ব ও শুভাকাঙ্ক্ষীদের অর্থায়নে শীতবস্ত্র বিতরণ করে সংগঠনটি।

তারা খুজে খুজে বস্ত্রহীন মানুষের কাছে পৌছে দেন শীতবস্ত্র।সামাজিক দায়বদ্ধতা থেকে শীতার্ত মানুষদের পাশে এসে দাঁড়িয়েছে হেল্প এন্ড কেয়ারের বেশ কিছু তরুণ-তরুণী । নিজেদের সামর্থ্য ও অন্যান্যদের কাছ থেকে সাহায্য নিয়ে তাঁরা বাড়িয়ে দিয়েছেন সহযোগিতার হাত। বাসায় বাসায় গিয়ে শীতের বিভিন্ন সামগ্রী তুলে শীতার্তদের মাঝে। অসহায় মানুষগুলোর মুখে হাসি ফোটাতে নিরন্তর ছুটে চলেছেন তাঁরা।

সেচ্ছাসেবী সংগঠন হেল্প এন্ড কেয়ারের প্রতিষ্ঠাতার কাছে এটা দায়বদ্ধতা। তিনি বলেন, অসহায় মানুষগুলোর পাশে আমাদেরকেই দাঁড়াতে হবে। আমরা এগিয়ে এলে অন্যরাও আসবে। হেল্প এন্ড কেয়ার এবার শীতবস্ত্র বিতরণ করেছে ভোলার তুলাতুলি, ইলিশা, কালীবাড়ি রোড এবং ভোলা সদরের বিভিন্ন পয়েন্টে।অবহেলিত এখানকার মানুষজন। এমন অসহায় মানুষদের জন্য উষ্ণতার হাত বাড়িয়ে দিয়েছেন হেল্প এন্ড কেয়ারের সদস্যরা। ২১ও ২২ জানুয়ারি  দুই দিনে এখানকার প্রায় ১০০ পরিবারের হাতে তুলে দেওয়া হয় শীতবস্ত্র।

এ সংগঠনের সভাপতি আকলিমা আক্তার (টুকু) বলেন, ‘ভালো লাগা থেকে আমরা এসব কাজ করি। অসহায় মানুষকে খুশি করতে পেরে তৃপ্ত হই নিজেরাও। ভালো কাজের সঙ্গে আমরা সব সময় থাকতে চাই।

শীতবস্ত্র বিতরণকালে হেল্প এন্ড কেয়ারের অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, এম শরীফ আহমেদ, মোঃ সিয়াম আহমেদ, মোঃ ইমতিয়াজুর রহমান, মোঃ রাজিব, তুনির, রাফসান, মোঃ শাকিব, মোঃ আসিফ, সানাউল্লাহ, ইমন প্রমুখ।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

দাঁড়িয়ে থাকা সিএনজিতে ট্রাকের ধাক্কা, নিহত ৪

ষ্টাফ রিপোর্টার :: চট্টগ্রামের মীরেরসরাইয়ে দাঁড়িয়ে থাকা দুটি সিএনজির অটোরিকশাতে ট্রাকের ধাক্কায় ...