ভোলায় বর্ণাঢ্য আয়োজনে বসন্ত বরণ

ভোলায় বর্ণাঢ্য আয়োজনে বসন্ত বরণএম শরীফ আহমেদ, ভোলা থেকেঃ  শীতকে বিদায় আর বসন্তকে বরণ করলো ভোলা সরকারি কলেজে। মঙ্গলবার (১৩) ফেব্রুয়ারী কলেজের ছায়াবীথি মঞ্চে অনুষ্ঠিত হয় বসন্ত বরণের অনুষ্ঠান।

গান, নাচ, কবিতায়  ফাগুন-বসন্ত বরণ। হলুদ শাড়ি পরে, মাথায় খোঁপা বেঁধে নারীরা এসেছেন উৎসবে। আবাল-বৃদ্ধা সবাই হলুদ পোশাক আর ফুল দিয়ে সেজেছে বসন্তকে বরণ করে নিতে। এ যেনো কলেজে আরেক রঙ্গমেলা।

কলেজে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ভোলা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর পারভীন আখতার, উপাধ্যক্ষ মোঃ গোলাম জাকারিয়া, শেখ ফজিলাতুনন্নেছা  মহিলা কলেজের প্রাক্তন অধ্যক্ষ প্রফেসর রুহুল আমিন জাহাঙ্গীর, ভোলা আবদুর রব স্কুল এন্ড কলেজ’র অধ্যক্ষ সাফিয়া খাতুন, শিক্ষাবিদ, সাংবাদিক ও সাংস্কৃতিক  আফসার উদ্দিন বাবুল, ইংরেজী বিভাগের বিভাগীয় প্রধান দীপক কুমার কর্মকার, গনিত বিভাগের বিভাগীয় প্রধান এ টি এম রেজাউল করিম, উপস্থাপক ও সংগীত শিল্পী তালহা তালুকদার (বাধন) সহ শিক্ষক, অভিবাবক, কলেজ  শিক্ষার্থী,রোভার স্কাউটস ও বিএনসিসি’র সদস্যবৃন্দ।

আলোচনায় বক্তারা বলেন, শহুরে সভ্যতার চর্চা করতে গিয়ে আমরা বাঙালির অনেক চিরায়ত উৎসব হারিয়েছি। এই উৎসব মনে করিয়ে দেয় আমরা বাঙালি। অসাম্প্রদায়িক চেতনার ধারক বাঙালি।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

‘আমাকে এখনও কেন হাসপাতালে নেওয়া হচ্ছে না’

ষ্টাফ রিপোর্টার :: বিএনপি চেয়ারপারসন, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ৮ মাস ...