ভোলায় কালবৈশাখী ঝড়ে নিহত-১: আহত অর্ধশত, ঘরবাড়ি বিধ্বস্ত

ভোলায় কালবৈশাখী ঝড়ে নিহত-১

এম শরীফ আহমেদ, ভোলা থেকেঃ ভোলার লালমোহন ও কালবৈশাখী ঝড়ে কয়েকশ ঘর-বাড়ি বিধ্বস্ত হয়েছে।এছাড়া, ঝড়ের কবলে পড়ে নদীতে নৌকা ডুবিতে শুকুর আলী এক মাঝি নিহত হন।

মঙ্গলবার (১৭ এপ্রিল) দুপুর ২টার দিকে এ ঘটনা ঘটে।এসময় কয়েকশ শিক্ষা প্রতিষ্ঠান ও ঘরবাড়ি বিধ্বস্ত হয়।শতাধিক গাছ-পালাও উপড়ে পড়ে।গাছের চাপায় আহত হয় অন্তত ৫০ জন। আহতদের স্থানীয় মেডিকেলে ভর্তিও করা হয়েছে।

স্থানীয়রা জানায়, মঙ্গলবার দুপুর ২টার দিকে হঠাৎ কালবৈশাখী ঝড়ে হানা দেয়। মূহুর্তে বাতাসের বেগ ও ভারী বর্ষণ শুরু হয়ে চারদিক অন্ধকার হয়ে যায়।

স্কুল চলাকালিন সময় এ ঝড় শুরু হলে পৌর এলাকার মধ্যে লালমোহন কলেজিয়েট মাধ্যমিক বিদ্যালয়, মায়ানগর নিম্ন মাধ্যমিক বিদ্যালয় সহ কয়েকটি শিক্ষা ভেঙ্গে পড়ে ও ওয়াল সেড ভবনের টিনের চালা উড়ে বিধ্বস্ত হয়।

এসময়,কলেজিয়েট মাধ্যমিক বিদ্যালয়ের ১১জন, মায়ানগর নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের ৪ জন, লালমোহন বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের ১জন সহ অন্তত ১৬ জন শিক্ষার্থী আহত হয়।এছাড়া স্থানীয় আরো কয়েকজন আহত হয়।

লালমোহন উপজেলা নির্বাহী অফিসার হাবিবুল হাসান রুমি জানান, ক্ষতিগ্রস্থদের তালিকা প্রণয়নের কাজ চলছে।ক্ষতিগ্রস্থদের তদন্ত করে ক্ষয় ক্ষতি নিরুপন করার চেস্টা করছি।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বাগেরহাটে স্কুল ছাত্রী ধর্ষনের প্রতিবাদে মানববন্ধন

বাগেরহাটে স্কুল ছাত্রী ধর্ষনের প্রতিবাদে মানববন্ধন

মোঃ শহিদুল ইসলাম, বাগেরহাট প্রতিনিধি :: বাগেরহাটের বারুইপাড়া এলাকায় তৃতীয় শ্রেনীর স্কুল ছাত্রীকে ...