ভোটারদের জন্য কাউন্সিলর প্রার্থীদের রিকসা সার্ভিস

সকাল ৮টা বাজার সঙ্গে সঙ্গে শুরু হয়েছে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ভোটগ্রহণ। একযোগে নগরীর ১৭৪ কেন্দ্রে ভোটগ্রহণ চলবে বিকাল ৪টা পর্যন্ত।

আনুষ্ঠানিক প্রচার-প্রচারণা শেষ হয়েছে আগেই। তবে পান-চা আর রিকসা সার্ভিসের মাধ্যমে কৌশলী প্রচারণায় ব্যস্ত থাকতে দেখা গেছে কাউন্সিলর প্রার্থী ও তাদের কর্মীদের।

সিদ্ধিরগঞ্জের বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, অধিকাংশ রিকসাই আগে থেকে সারাদিনের জন্য ভাড়া করে ফেলেছেন কাউন্সিলর প্রার্থীরা। ফলে এক স্থান থেকে অন্য স্থানে যাওয়ার জন্য সাধারণ মানুষের রিকসা পাওয়া দুষ্কর হয়ে পড়েছে। এসব রিকসা বাড়ি বাড়ি গিয়ে ভোটারদের ভোটকেন্দ্রে নিয়ে যাচ্ছে। রিকসাগুলোকে তদারকি করতে, কখন কার বাড়ি গিয়ে ভোটার আনবে সেগুলো ঠিক করে দিতে রয়েছে প্রার্থীদের কর্মীবাহিনী।

রিকসাচালকদের সঙ্গে কথা বলে জানা গেছে, ভোটারদের কেন্দ্রে আনা-নেয়ার জন্য কাউন্সিলর প্রার্থীরা আগে থেকে তাদের রিকসা সারাদিনের জন্য ভাড়া করে ফেলেছেন। মেয়র প্রার্থীদের ভাড়া করা রিকসাও আছে। এজন্য তাদেরকে টাকাও দেয়া হচ্ছে অনেক বেশি।

এ নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৭জন, কিন্তু আলোচনার কেন্দ্রবিন্দুতে দুই প্রার্থীর প্রতীক নৌকা ও ধানের শীষ। এছাড়া ২৭টি সাধারণ ওয়ার্ডে ১৫৬ ও সংরক্ষিত ৯ ওয়ার্ডে ৩৮ নারী প্রার্থী রয়েছেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বেরিয়ে আসুন, ভোট দিন: আইভী

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে ভোটার উপস্থিতি কম দেখে ভোটারদের কেন্দ্রে এসে ভোট ...