ভালোবাসা প্রকাশে লন্ডনে প্রেমপত্রের চল নেই

লন্ডনে চালানো এক জরিপে দেখা গেছে, ভালোবাসার ক্ষেত্রে এখানে প্রেমপত্র লেখার তেমন একটা প্রচলন নেই। ভালোবাসা প্রকাশের জন্য তারা মোবাইলের টেক্সট মেসেজ কিংবা সামাজিক যোগাযোগের সাইটগুলোকে ব্যবহার করে।

দেখা গেছে, জরিপে অংশ নেওয়া ব্যক্তিদের মধ্যে মাত্র নয় শতাংশ তাদের প্রিয়জনকে ভালোবাসার কথা জানাতে প্রেমপত্র লিখেছিল। আর তাদের বেশির ভাগের বয়স হচ্ছে পঞ্চাশেরও বেশি। অন্যদিকে জরিপভুক্ত ব্যক্তিদের দুই-তৃতীয়াংশই প্রেম নিবেদনে মোবাইলে এসএমএস পাঠিয়েছে বলে জানিয়েছে।

২৪ শতাংশ ব্যক্তির জানিয়েছে, ই-মেইলের মাধ্যমে তারা প্রিয়জনের কাছে মনের ভাব প্রকাশ করে থাকে। ১৪ শতাংশ ব্যক্তি তাদের ভালোবাসার মানুষের ফেসবুকের ওয়ালে মেসেজ পোস্ট করে ভালোবাসার কথা ব্যক্ত করে।

প্রতিবেদনে আরও বলা হয়, জরিপে অংশ নেওয়া তিন হাজার প্রাপ্তবয়স্ক মানুষের মধ্যে এক-পঞ্চমাংশেরও বেশি বলেছে, তারা প্রিয় মানুষের সঙ্গে প্রেমালাপ করেন স্কাইপে অনলাইন ভিডিও চ্যাটিংয়ের মাধ্যমে। আর ২১ শতাংশ ব্যক্তি তাদের অন্তরঙ্গ মুহূর্ত কাটাতেও স্কাইপের শরণাপন্ন হয়।

অনেকেই বলেছে, তারা বিয়ের আগে প্রেম পছন্দ করে না। বরং তাৎক্ষণিক সম্পর্ক তৈরিতেই তারা বেশি আগ্রহী। এ জন্য প্রিয়জনের সঙ্গে রোমান্স করার খুব বেশি সময় নেই তাদের হাতে। একারণে সংক্ষিপ্ত উপায়ে তারা প্রেম বা ভালোবাসা নিবেদন করে থাকে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

এ সপ্তাহের ভাগ্য পূর্ভাবাস

সপ্তাহের রাশিফল করিগো বর্ণন। মনোযোগ সহকারে করহে শ্রবণ। মা-বাবা ,ভাই-বোন, আত্মীয় স্বজন, ...