ভালবাসা আর সততা…

ৃপুটউপটিরিহানা রশীদ :: ১. ধবধবে সাদা লাবনীকে যখন আমি প্রথম দেখি তখন আসলে কিছুটা বিচলিত হয়ে গেছিলাম কারণ, সে সাদায় আনন্দ নাই ভয় আছে। সে একজন শ্বেতী রোগী। লাবনীর সাথে প্রথম যখন ওর বয়ফ্রেন্ড কে দেখি তখনো আমি আবার অবাক হয়ে তাকিয়েছিলাম।

এত পবিত্র চেহাড়ার ছোট মুখের একটা ছেলে লাবনীর হাত ধরে বসে আছে। আমি সেই ভাইয়াকে জিজ্ঞেস করেছিলাম, “ভাইয়া, আপনার ভয় লাগে না? সমাজের ভয়, পরিবারের ভয়, বিয়ের পর চোখ ধাধানো সাদা শরীরের একটা মেয়েকে দেখার ভয়?”

ছোট হাসি দিয়ে ভাইয়ার জবাব ছিল, “শান্তা, আমি যেদিন বুঝতে পারলাম, লাবনীর এই রোগ আছে, যেদিন বুঝলাম, ও সবার কাছে নিজেকে লুকিয়ে রাখে সেদিন থেকে আমি নিজের কাছে নিজে প্রতি মুহুর্ত বলি, আর যাই হোক, এই মেয়েটাকে আমি কখনো কাদাতে পারবো না……।”

২. আমি একজন ব্রেস্ট ক্যান্সারের আপুকে চিনি যাকে তার রোগের জন্য তার একটা ব্রেস্ট কেটে ফেলে দিতে হয়েছিল। আপু ছলছল করা চোখে নিজের মুখে বলেছেন “তোমার ভাইয়া, আগে এমন করতো না, কিন্তু যেদিন থেকে আমার অপারেশন হয়েছে সেদিন থেকে সে প্রতি রাতে আমাকে জড়িয়ে ধরে ঘুমায় পরম মমতায় আর ভালবাসায়…।”

হয়ত আমদের চারপাশে লাবনী বা সেই ক্যান্সার আক্রান্ত আপু আছে অনেক। কিন্তু, তাদের পাশে যে ফেরেশতার মতন মানুষগুলা আছে সেই মানুষগুলা নাই। প্রিয় বালক, ভালবাসো, জড়িয়ে ধরো, চুমু খেয়ে তোমার ভালবাসার মানুষকে চোখে চোখ রেখে তাকে বলো, তুমি তাকে ভালবাসো।

কারণ, তুমি সত্যি নিজেও জানো না, প্রতিটা মেয়ে তার বাবার রাজকুমারী। তার বাবার পরে, সে তোমার কাছেই রাজকুমারীর মতন থাকতে চায়। তাকে মুল্যায়ন করো, তার গুন, সততা আর ভেতরের পবিত্রতা দিয়ে…।

লেখক: rihana0246@gmail.com

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আরিফ চৌধুরী শুভ

‘শিক্ষা আমার স্বাধীনতার অধিকার, আমৃত্যু লড়ে যাবো অধিকার আদায়ে’

আরিফ চৌধুরী শুভ :: বাংলাদেশে শিক্ষার অধিকার মানুষের সংবিধান স্বীকৃত জন্মগত অন্যতম একটি মৌলিক ...