ভারত থেকে সম্মাননা পেলেন তাপস

কৌশিক হোসেন তাপসস্টাফ রিপোর্টার :: চলতি বছর ভারত থেকে ‘দাদা সাহেব ফালকে এক্সলেন্সি অ্যাওয়ার্ড ২০১৮’ ও ‘মাদার তেরেসা আন্তর্জাতিক পুরস্কার-২০১৮’ পেয়েছিলেন সংগীতশিল্পী, মিউজিশিয়ান ও গানবাংলা চ্যানেলের সিইও ও ব্যবস্থাপনা পরিচালক কৌশিক হোসেন তাপস। এবার তৃতীয়বারের মতো ভারত থেকে সম্মাননা পেলেন তিনি।
গত ১৯ নভেম্বর সোমবার রাতে মুম্বাইয়ে মেয়র হলে গ্লোবাল মিউজিক কোলাবরেশন প্রজেক্ট ‘উইন্ড অব চেঞ্জ’-এর জন্য সেরা সংগীত পরিচালক হিসেবে তাকে ‘আজ তাক অ্যাচিভার অ্যাওয়ার্ডস’-এ ভূষিত করা হয়। পাঞ্জাবী সুফি গায়ক জাসপিন্দার নারুলার হাত থেকে তিনি এ সম্মাননা গ্রহণ করেন।
সম্মাননা গ্রহণ করে কৌশিক হোসেন তাপস বলেন, গ্লোবাল মিউজিক কোলাবরেশন প্রজেক্ট ‘উইন্ড অব চেঞ্জ’-এর জন্য আমাকে সম্মানিত করায় ‘আজ তাক অ্যাচিভার অ্যাওয়ার্ডস’-এর বিচারকমন্ডলী ও আয়োজক কর্তৃপক্ষকে ধন্যবাদ জানাচ্ছি। আমি কৃতজ্ঞ আমার পরিবার, বন্ধু, শুভাকাক্সক্ষী ও সংগীতাঙ্গনের সকলের প্রতি। এ সম্মাননাটিকে আমি আমার মাতৃভূমি বাংলাদেশ ও এর প্রতিটি নাগরিক যারা ১৯৫২ ও ১৯৭১ এর আদর্শে বিশ্বাস করে তাদের প্রতি উৎসর্গ করলাম।
প্রসঙ্গত, চলতি বছরের গত ২৬ আগস্ট কলকাতার সত্যজিত রায় অডিটোরিয়ামে মাদার তেরেসার ১০৮তম জন্মবার্ষিকী উপলক্ষে ১৯তম আন্তর্জাতিক মাদার তেরেসা অ্যাওয়ার্ড মঞ্চে আয়োজিত অনুষ্ঠানে গানবাংলা চ্যানেলের চেয়ারপার্সন ও কিউবেলার স্বত্বাধিকারি ফারজানা মুন্নীর সঙ্গে যৌথভাবে ‘মাদার তেরেসা আন্তর্জাতিক পুরস্কার-২০১৮’ গ্রহণ করেন কৌশিক হোসেন তাপস। গানবাংলা চ্যানেলের ‘উইন্ড অফ চেঞ্জ-মিউজিক ফর পিস’ প্রজেক্টের জন্য এই পুরস্কার লাভ করেন এ তারকা দম্পতি।
Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

লক্ষ্মীপুরে ৪টি আসনে বিএনপি জোটের চূড়ান্ত মনোনয়ন পেলেন যারা

লক্ষ্মীপুরে ৪টি আসনে বিএনপি জোটের চূড়ান্ত মনোনয়ন পেলেন যারা

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: লক্ষ্মীপুরে ৪টি আসনে বিএনপি জোটের মনোনয়নের ...