ভারতে থাকার অনুমতি পেলেন আদনান সামি

115851_1_91127ডেস্ক : অবশেষে ভারতে থাকার অনুমতি পেলেন পাকিস্তানি গায়ক আদনান সামি। মানবিক দিক বিবেচনায় তাকে ভারতের থাকার অনুমতি দিয়েছে ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

লাহোরে জন্ম বলিউডের জনপ্রিয় এই গায়কের ভারতে থাকা নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছিল।

তাই ৪৬ বছর বয়স্ক আদনান গত মে মাসের শেষের দিকে ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে মানবিক কারণে তাকে ভারতে থাকার জন্য আইনি ছাড়পত্র দেওয়ার আবেদন জানিয়েছিলেন।

ফরেইনার্স অ্যাক্ট-৩ এর আওতায় আদনান সামিকে ভারত থেকে বের করে দেওয়ার প্রক্রিয়াও শুরু হয়েছিল। কিন্তু শেষ অবধি মানবিকতার খাতিরে জনপ্রিয় এই গায়ককে ভারতে থাকতে অনুমতি দেয়া হলো।

কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে জানানো হয়, মানবিকতার খাতিরে আদনান সামির আবেদন মেনে তাকে যত দিন খুশি ভারতে থাকার অনুমতি দেয়া হয়েছে।

গত ২০০১ সালের ১৩ মার্চ প্রথম ভারতে আসেন আদনান। পাকজাত এই গায়ককে ভিসা দিয়েছিল ইসলামাবাদের ভারতীয় হাইকমিশন। একের পর এক হিট গান গিয়ে আদনান যখন ভারতের মন জিতছেন, তখন বেশ কয়েকবার তার ভিসার মেয়াদ বাড়ানো হচ্ছে।

তবে চলতি বছর ২৬ মে’র পর আর ভিসার মেয়াদ বাড়ানো হয়নি। কারণ পাক সরকার পাসপোর্ট পুনরায় নবায়নের বিষয়ে আগ্রহ দেখায়নি। শেষ অবধি আদনান ভারত সরকারের কাছে আবেদন জানান, যাতে তাকে ভারতে থাকতে দেয়া হয়।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শরীর নিয়ে হেনস্তার শিকার হয়েছিলেন প্রিয়াঙ্কাও!

বলিউডের সীমানা ছাড়িয়ে তার খ্যাতি এখন আন্তর্জাতিক আঙিনায়। তাতে কি, অভিনেত্রী প্রিয়াঙ্কা ...