ভারতে আসছেন ব্রিটেনের রাজ-দম্পতি

ভারতে আসছেন ব্রিটেনের রাজ-দম্পতিডেস্ক নিউজ :: আগামী এপ্রিলেই ভারতে আসছেন ডিউক ও ডাচেস। চারদিনের সফরে ভারতে আসছেন এঁরা। ব্রিটেনের এই রাজ দম্পতি রানি এলিজাবেথের অনুরোধে ভারতে সফলেও এলেও এঁরা কেবল সরকারি কর্মসূচিতেই আবদ্ধ থাকবেন না।

মোট চারদিন ভারতে থেকে আগ্রার তাজমহল সহ অন্যান্য প্রসিদ্ধ স্থানে বেড়াতেও যাবেন প্রিন্স উইলিয়াম এবং কেট মিডলটন। তারপর ভারত থেকেই সরাসরি এঁরা ভূটান যাবেন।

সূত্রের খবর, আগামী ১০ এপ্রিল ভারতে আসছেন ব্রিটেনের প্রিন্স উইলিয়াম এবং প্রিন্সেস কেট মিডলটন। এঁদের এটাই প্রথম ভারত সফর। তাই চারদিন ভারতে থাকবেন এঁরা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর অনুরোধে এঁরা ভারত ভ্রমণে এলেও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং বিদেশমন্ত্রী সুষমা স্বরাজের সঙ্গে দ্বিপাক্ষিক বিষয় নিয়ে আলোচনায় বসবেন।

তারপর ডিউক এবং ডাচেসের ইচ্ছানুসারে মোদী সরকারের পক্ষ থেকেই এঁদের তাজমহল সহ অন্যান্য দ্রষ্টব্য স্থান ঘোরানো হবে। তারপর ১৪ এপ্রিল ভারত থেকে সরাসরি ভূটান রওনা দেবেন উইলিয়ম এবং কেট। তবে এই সফরে দুই সন্তান প্রিন্স জর্জ এবং প্রিন্স কার্লোটকে সঙ্গে নিয়ে আসছেন না ব্রিটেনের এই রাজ দম্পতি।

প্রসঙ্গত, গত বছর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ব্রিটেন সফরে গিয়ে রানি এলিজাবেথ-২-এর সঙ্গে দেখা করেছিলেন। তারপরই কেনসিংস্টন প্যালেস থেকে ডিউক এবং ডাচেসের ভারত সফরের কথা ঘোষণা করা হয়েছিল।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

গ্যাস ট্যাংকার বিস্ফোরণে নিহত ৩৫

ডেস্ক নিউজ :: নাইজেরিয়ার নাসারাওয়া রাজ্যে একটি গ্যাস ট্যাংকার বিস্ফোরণে অন্তত ৩৫ ...