ভারতের জয়

ঢাকা: পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশের পর অস্ট্রেলিয়ার বিপক্ষেও দাপুটে জয় তুলে নিয়েছে ভারত। রোববার সুপার এইটের খেলায় অস্ট্রেলিয়াকে ৭৩ রানের বড় ব্যবধানে হারিয়েছে মহেন্দ্র ধোনির দল।

স্পিন বিষেই নীল হলো অস্ট্রেলিয়া। ভারতের ছুঁড়ে দেয়া মাত্র ১৬০ রান তাড়া করতে নেমেও ৭০ রানের বড় ব্যবধানে হার বরণ করতে হয়েছে ওয়ানডে ক্রিকেটের সর্বাধিক বারের চ্যাম্পিয়নদের। এদিন মিরপুরীয় মহারণে নির্ধারিত ২০ ওভারও খেলতে পারেনি অসিরা। ১৬.২ ওভারে ৮৬ রানে অলআউট হয়েছে তারা। হেরেছে ৭৩ রানের ব্যবধানে।

চিত্রকল্পটা এমন হবে ভাবা যায়নি। টস হারা ভারতের ইনিংস সাত উইকেটে ১৫৯ রানে থামলে অনেকেই অস্ট্রেলিয়ার জয়কে শুধুমাত্র সময়ের অপেক্ষা বলে ধরে নিয়েছিল। কিন্তু মাঠের খেলায় তা হয়নি। বরং স্পিন বিষে নীল হয়ে অস্ট্রেলিয়ানরা আশা যাওয়ার মিছিলে যোগ দেয়। ফলে ১৩-১৯-২১-৪৪-৫৫-৬৩-৭৫-৭৯-৮৩-৮৬ এই ভাবে নিয়মিত ব্যবধানে উইকেট হারায় জর্জ বেইলি বাহিনী।

অস্ট্রেলিয়ার পক্ষে গ্লেন ম্যাক্সওয়েল সর্বোচ্চ ২৩ রান করেন। ১৯ রান আসে ডেভিড ওয়ার্নারের ব্যাটে। এছাড়া ১৩ রান করেন ব্রাড হজ। ভারতের রবিচন্দন অশ্বিন চারটি ও অমিত মিশ্র দুটি উইকেট পান। একটি করে উইকেট গেছে মোহিত শর্মা, ভুবনেশ্বর কুমার ও রবীন্দ্র জাদেজার দখলে।

এর আগে ভারতের ইনিংসটা যুবরাজ সিংহময়। এদিন দু:সময়ের ছিন্নপাশ কাটিয়ে তেড়েফুঁড়ে বের হয়েছেন মৃত্যুঞ্জয়ী এই অলরাউন্ডার। তার ৪৩ বলের ৬০ রানের সময়োচিত ইনিংসসেই সাত উইকেটে ১৫৯ রানের সংগ্রহ গড়তে পারে ভারত। এছাড়া টিম ইন্ডিয়ার পক্ষে ধোনি ২৪ রান করেন। ২৩ রান এসছে বিরাট কোহলির ব্যাটে। অস্ট্রেলিয়ার ব্রাড হজ, গ্লেন ম্যাক্সওয়েল, মিশেল স্টার্ক, শেন ওয়াটসন, ডুগ বলিঞ্জার ও জেমস মুয়িরহেড প্রত্যেকে একটি করে উইকেট নেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ভারতকে হারিয়ে ফাইনালে বাংলাদেশে

স্টাফ রিপোর্টার :: সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবল চ্যাম্পিয়নশিপে ভারতকে হারিয়ে ফাইনালে পা রেখেছে ...