‘ব্রাজিল-বাড়ি’তে সমর্থকদের সঙ্গে খেলা দেখলেন রাষ্ট্রদূত

'ব্রাজিল-বাড়ি'তে সমর্থকদের সঙ্গে খেলা দেখলেন রাষ্ট্রদূতস্টাফ রিপোর্টার :: ব্রাজিলের ‘ফ্যান কার্ড’ নিয়ে প্রিয় দলের খেলা দেখতে এরই মধ্যে রাশিয়ার মাঠে বাংলাদেশের পতাকা নিয়ে হাজির হয়েছিলেন নারায়ণগঞ্জের ফতুল্লার ‘ব্রাজিল-বাড়ি’র মালিক জয়নাল আবেদীন টুটুল। শুক্রবার সেই বাড়িতে যান ব্রাজিলের রাষ্ট্রদূত জোয়াও তাবাজারা ডি অলিভিরা জুনিয়র এবং দেশটির টেলিভিশন চ্যানেল নেটওয়ার্ক গ্লোবের তিন সাংবাদিক। এ সময় বিভিন্ন জেলা থেকে আসা ব্রাজিলের সমর্থকরা সেখানে ভিড় করেন।

প্রতিক্রিয়ার বাড়ির মালিক টুটুল বলেন, ‘আমি অত্যন্ত আনন্দিত ব্রাজিলের প্রতিনিধি দল আমার এখানে এসেছে।’ তিনি জানান, সেখানে কয়েক হাজার মানুষের খেলা দেখা ও দুপুরের খাবারের ব্যবস্থা করা হয়। এ ছাড়া কাটা হয় ব্রাজিলের কেক। সমর্থকদের সঙ্গে খেলা উপভোগ করে ব্রাজিলের প্রতিনিধি দল। তাদের সংবর্ধনা শেষে বিকেলে সারাদেশের ব্রাজিল সমর্থকদের নিয়ে আলোচনা হয়।

'ব্রাজিল-বাড়ি'তে সমর্থকদের সঙ্গে খেলা দেখলেন রাষ্ট্রদূতব্রাজিলের রাষ্ট্রদূত জোয়াও তাবাজারা ডি অলিভিরা জুনিয়র বলেন, ‘আমি এখানে এসে আনন্দিত, অভিভূত। সত্যিই যেন এক টুকরো ব্রাজিল মনে হচ্ছে। বাংলাদেশের মানুষ এতটা আন্তরিক বলে বোঝানো যাবে না। সবার কাছে আমরা কৃতজ্ঞ, সবাইকে ধন্যবাদ।’

অতিরিক্ত পুলিশ সুপার সরফুদ্দিন জানান, এখানে ব্রাজিলের সমর্থকদের আগমন ও খেলা দেখাকে কেন্দ্র করে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়।

ভক্ত হিসেবে নিজের বাড়ি ব্রাজিলের পতাকার রঙে রাঙিয়ে দেশটির হাইকমিশনের নজরে আসেন টুটুল। এরপর তাকে ফ্যান কার্ড দিয়ে রাশিয়ার মাঠে বিশ্বকাপ খেলা দেখার সুযোগ করে দেওয়া হয়। গত ১৩ জুন রাশিয়ায় যান তিনি। ১৯ তারিখে দেশে ফেরেন।

'ব্রাজিল-বাড়ি'তে সমর্থকদের সঙ্গে খেলা দেখলেন রাষ্ট্রদূতফতুল্লার লালপুর এলাকায় টুটুলের বাড়িটি এখন সবাই ব্রাজিল বাড়ি নামেই চেনেন। সাততলা বাড়িটির পুরোটাই অঙ্কিত হয়েছে ব্রাজিলের পতাকার রঙে। বাড়ির ছাদে উড়ছে বড় বড় পতাকাও। বাড়ির ফটকে লেখাও রয়েছে ব্রাজিল-বাড়ি। বাড়ির ভেতরে ড্রইংরুমে রয়েছে ব্রাজিল দলের বিভিন্ন সরণিকা, পতাকা, জার্সি ও পোস্টার। এ ছাড়াও দলটির বিভিন্ন খেলোয়াড়ের ছবি রয়েছে দেয়ালে দেয়ালে। রয়েছে ব্রাজিলের পতাকা বাঁধাই করা ফটোফ্রেমও।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

Tahmina Shilpi 01

আশ্রয় নয় নির্ভরতা চাই

আশ্রয় নয় নির্ভরতা চাই। না মানে ঠিক নির্ভরতা নয়, ভরসা চাই। না, ...