ব্রাজিলের পাঁচ গোল, হতাশায় আর্জেন্টিনা

ষ্টাফ রিপোর্টার :: অভিষেককে স্মরণীয় করে রাখলেন ব্রাজিলের রিচার্লিসন। প্রীতি ম্যাচে এল সালভাদরকে উড়িয়ে দিয়েছে নেইমারের ব্রাজিল। ৫-০ গোলে জয় পেয়েছে ব্রাজিল। এতে দুই গোলই করেছেন অভিষেক হওয়া রিচার্লিসন।

বাংলাদেশের স্থানীয় সময় ভোরে যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ডে এল সালভাদরের মুখোমুখি হন তিতের শিষ্যরা। ম্যাচের আগে সংবাদ সম্মেলনে নতুনদের সুযোগ দেওয়ার কথা বলেন তিতে। আর ব্রাজিলের পাইপলাইনে কেমন শক্তি আছে, তা এল সালভাদরই টের পেল। রিচার্লিসন কেবল দুই গোলই যে করেছেন, তা নয়। গোলের সুযোগ করেছেন। ম্যাচের শুরুতেই ডি-বক্সে রিচার্লিসন ফাউলের শিকার হন, যাতে পেনাল্টি পেয়ে যায় ব্রাজিল।

চতুর্থ মিনিটে পেনাল্টিতে গোল করেন নেইমার। তবে ১৬ মিনিটের মাথায় গোল পান রিচার্লিসন। ঠিক ৫০ মিনিটের মাথায় আবার গোল করেন তিনি। আরো গোল পেয়েছেন কুতিনহো আর মারকুইনসো। ঠিক ৯০ মিনিটের মাথায় গোল করে ম্যাচটা শেষ করেন মারকুইনসো।

এদিকে, হতাশা কাটছে না আর্জেন্টিনার। নিউ জার্সিতে কলম্বিয়ার সঙ্গে প্রীতি ম্যাচে ড্র করেছে আর্জেন্টিনা। গোলই পায়নি কোনো দল। মেসিবিহীন দলটি আক্রমণাত্মক খেললেও গোলের দেখা পায়নি।

কোচ লিওনেল স্যালোনি মাঠে নামাননি দিবালাকে। তবে পুরোটা সময় খেলেছেন ইকার্দি। বেশ কয়েকটি আক্রমণ করেছেন ইকার্দি। তবে কলম্বিয়ার গোলরক্ষক ওসপিনা এসব শট রুখে দেন।

গোল হতে দেননি আর্জেন্টিনার গোলরক্ষক আরমানিও। কলম্বিয়ার ফ্যালকাওয়ের শট গোলের সুযোগ করেছিল। তবে তা ফিরিয়ে দেন আরমানি।

ম্যাচের আগে স্যালোনি বলেছিলেন, ‘আমার দায়িত্ব নতুন এই ফুটবলার নিয়ে আর্জেন্টিনা দলটাকে দাঁড় করানো। এদের প্রতিভা নিয়ে কোনো সন্দেহ নেই। আমরা বিশ্বাস, সফল হব আমরা।’

দর্শকদের আগ্রহ ছিল ইকার্দি-দিবালার জুটি নিয়ে। তবে স্যালোনি কী ভাবছেন, সেটা তিনিই জানেন!

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কোটা বাতিলের সুপারিশে প্রধানমন্ত্রীর অনুমোদন

ষ্টাফ রিপোর্টার ::  সরকারি চাকরিতে কোটা বাতিলে সচিব কমিটির সুপারিশ অনুমোদন করেছেন ...