ব্যাংকে ভুয়া হিসাব খুলে সাড়ে ১৪ লাখ টাকা আত্মসাত

টাকা আত্মসাতজহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: লক্ষ্মীপুর গণপূর্ত বিভাগের ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স সুরভী ট্রেডার্সের নামে ভুয়া ব্যাংক হিসাব খুলে আরিফুর রহমান নামের একই বিভাগের এক ঠিকাদার ১৪ লাখ ৬০ হাজার ২০২ টাকা উত্তোলন করে আত্মসাত করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে।
গতকাল রবিবার বিকালে লক্ষ্মীপুর জেলা জজ আদালতের এ্যাডভোকেট দিলীপ চন্দ্র সাহা মেসার্স সুরভী  ট্রেডার্সের মালিক এ বি এম বাহাউদ্দিনের পক্ষে আগামী সাত দিনের মধ্যে ওই টাকা পরিশোধ করার জন্য ঐ ঠিকাদার আরিফুর রহমানকে উকিল নোটিশ পাঠিয়েছেন।

অন্যথায় তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে উল্লেখ করা হয়েছে  নোটিশে এবিএম বাহা উদ্দিন জানান, তার ঠিকাদারী প্রতিষ্ঠান সর্বনিম্ন দরদাতা হিসেবে ২০১২-২০১৩ অর্থ বছরে লক্ষ্মীপুর পুলিশ সুপার কার্যালয়ের ৩য় তলার সিআইডি ভবনের নির্মাণ কাজের ঠিকাদারী পান।

৪৬ লাখ টাকার এ কাজ তদারকি করার জন্য লক্ষ্মীপুর সদর উপজেলার লাহারকান্দি গ্রামের আরিফুর রহমানকে দায়িত্ব দেওয়া হয়।

আরিফুর রহমান ভুয়া ট্রেড লাইসেন্স ও কাগজপত্র দিয়ে ওয়ান ব্যাংকের লক্ষ্মীপুর শাখায় একটি হিসাব খুলে ১৮ ফেব্রুয়ারি গণপূর্ত বিভাগের কার্যালয় থেকে আরিফুর রহমান ৭ লাখ ১২ হাজার ৯৩৯ টাকা ও ২৯ জুন ৭ লাখ ৪৭ হাজার ২৬৩ টাকার চেক গ্রহন করেন এবং ঐ হিসাবে চেক দু’টি জমা দিয়ে ১৪ লাখ ৬০ হাজার ২০২ টাকা উত্তোলন করেন।

ঠিকাদার আরিফুর রহমান বলেন, আমি উকিল নোটিশের কপি হাতে পেয়েছি। আইনিভাবে আমি এর জবাব দেব। ঠিকাদারী কাজটি আমিই পেয়েছি, এজন্য আমি ব্যাংক হিসাব খুলে এ টাকা উত্তোলন করেছি।

লক্ষ্মীপুর গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. মাহফুজুল আলম বলেন, উকিল নোটিশের একটি অনুলিপি আমি পেয়েছি। এ ঘটনার সঙ্গে আমাদের কার্যালয়ের কেউ জড়িত আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ভুতুড়ে বিদ্যুৎ বিল, ৪ এনার্জি বাল্বে ৮৩৬৫ টাকা

স্টাফ রিপোর্টার :: ভোলার লালমোহনে ১৮ ওয়াটের ৪টি বাল্বের এক মাসে বিল ...