বোস্টনে বিএনপির জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উদযাপন

বোস্টনে বিএনপির জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উদযাপনবাংলা প্রেস, নিউ ইয়র্ক থেকে :: আগামী জাতীয় বিপ্লব ও সংহতি দিবসের আগেই বাংলাদেশের হারানো গণতন্ত্র পুনরুদ্ধার করবে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি।দেশের গণতন্ত্র না ফেরানো পর্যন্ত বর্তমান শেখ হাসিনার সরকারের আমলে কোন নির্বাচনেই অংশ নেবে না বিএনপি।গত রবিবার স্থানীয় একটি রেস্তোরাঁয় যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যের বোস্টনে নিউ ইংল্যান্ড বিএনপি আয়োজিত জাতীয় বিপ্লব ও সংহতি দিবসে উদযাপন উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আ হ ম এহসানুল হক মিলন এসব কথা বলেন।
বাংলাদেশের ঐতিহাসিক জাতীয় বিপ্লব ও সংহতি দিবসের তাৎপর্য তুলে ধরে প্রধান অতিথি আ হ ম এহসানুল হক মিলন বলেন, ১৯৭৫ সালের এ দিনে স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় সৈনিক-জনতা ঐক্যবদ্ধভাবে রাজপথে নেমে এসেছিলেন। ওই দিন সৈনিক-জনতা বন্দিদশা থেকে মুক্ত করেন তাদের প্রিয় সেনাপতি জিয়াউর রহমানকে। সোহরাওয়ার্দি উদ্যানে খালেদা জিয়ার জনসভা প্রমাণ করেছে দেশের মানুষ বিএনপিকে ক্ষমতায় দেখতে চায়। ভোটারবিহীন নির্বাচনে অবৈধভাবে ক্ষমতায় আসা আওয়ামী লীগ সরকারকে জনগণ আর ক্ষমতায় দেখতে চায় না। সরকার এনপির নেতাকর্মিদের উপর যতই মিথ্যা মামলা-হামলা করুক না কেন তারা জাতীয়তাবাদী শক্তিকে দমিয়ে রাখতে পারবে না।
বক্তারা বলেন, একটি বিনা ভোটের সরকার ক্ষমতায় প্রতিষ্ঠিত হয়ে বিএনপির কর্মিদের উপর দমন-নিপীড়ন চালিয়ে শুধুই ক্ষমতায় থাকতে বিভোর হয়ে উঠেছে। এই দুঃশাসনের অবসান হওয়া জরুরি। জনগণ যদি অবাধে ভোট দেওয়ার অধিকারটুকু ফিরে পায়, তাহলেই তারা স্বৈরাচারী শাসনের বিপক্ষে তাদের আকাঙ্খার প্রতিফলন ঘটাতে পারবে। দেশ ও বিদেশের সকল বিএনপি নেতাকর্মিদের এক হবার এখন সময় এসেছে। এজন্য ৭ নভেম্বরের চেতনায় দেশের সব জাতীয়তাবাদী দেশপ্রেমিক শক্তির ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান বক্তারা।
নিউ ইংল্যান্ড বিএনপির সভাপতি সৈয়দ বদরে আলম সাইফুলের সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক আলী হায়দার মনসুরের সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত আলোচনা সভায় বকতব্য দেন বিশেষ অতিথি সংগঠনের উপদেষ্টা ড.শাহাদত সোহরাওয়ার্দি, কাজী নুরুজ্জামান, সভাপতি সৈয়দ বদরে আলম সাইফুল,  সিনিয়র সহ-সভাপতি সোহরাব এইচ খান, সহ-সভাপতি আবুল বাশার,সাধারন সম্পাদক আলী হায়দার মনসুর, যুগ্ম সাধারন সম্পাদক আশরাফুল আলম টিটু, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ রাজ্জাক হোসেন, যুগ্ম সাংগঠনিক সম্পাদক নিজাম উদ্দিন ও সদস্য মনিরুল হাসান প্রমুখ।
নিউ ইংল্যান্ড বিএনপির নেতাকর্মি ছাড়াও বোস্টন ও পার্শ্ববর্তী বেশ কয়েকটি শহরের প্রচুর সংখ্যক বিএনপির নেতাকর্মি, সমর্থক ও বাংলাদেশ অ্যাসোশিয়েশন অন নিউ ইংল্যান্ড (বেইন) এর নব নির্বাচিত সভাপতি নোমান চৌধুরী ও সাধারন সম্পাদক মাহবুব এ খোদা (খোকা) উক্ত সভায় উপস্থিত ছিলেন।
Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আমরা নির্বাচন বয়কট করবো না: ড. কামাল

স্টাফ রিপোর্টার :: জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন ...