বোরহানউদ্দিনে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা

বোরহানউদ্দিনে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনাএম শরীফ আহমেদ, ভোলা থেকেঃ স্বপ্ন দেখো উচ্চশিক্ষার’ এই শ্লোগানে ভোলার বোরহানউদ্দিন উপজেলার কাচিয়া ইউনিয়নের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা তরুণ প্রজন্মকে উৎসাহি করতে,ইউনিয়ের সকল মাধ্যমিক সমপর্যায়ের শিক্ষার্থীদের সংবর্ধনা ও মহামূল্যবান বই তুলে দেন।

মঙ্গলবার(০২) জানুয়ারি সকাল ১০ টায় কাচিয়া ইউনিয়নের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সংগঠন দীপশিখা ডি. টি .এম মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র মোঃ নোমান হাসান ও মোঃ মহিবউল্লাহ তামীমসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থী এ আয়োজন করে।

এসময় জেএসসি ও জেডিসি তে (A+) প্রাপ্ত সকল শিক্ষার্থীকে সংবর্ধনা দেওয়া হয়। সংবর্ধনার সাথে তাদের হাতে ক্রেস্ট ও বই তুলে দেওয়া হয়।

এছাড়াও মাধ্যমিক সমপর্যায়ের শিক্ষার্থীদের মধ্যে একটি মডেল টেস্ট পরীক্ষার ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের  আয়োজন করা হয়। পরীক্ষায় সর্বোচ্চ নম্বর প্রাপ্ত দশ জনকে দীপশিখার পক্ষ হতে আকর্ষণীয় পুরস্কারে পুরস্কৃত করা হয়।

এছাড়াও, জাতীয় স্নাতক গণিত অলিম্পিয়াডে ১০ম স্থান অর্জন করায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের ছাত্র মোঃ সজিব কে সংবর্ধিত করা হয়। এসময় সাংস্কৃতিক অঙ্গনে অসামান্য অবদান রাখায় ডিটিএম মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী রিয়ন্তী দে কে সংবর্ধিত করা হয়।

বোরহানউদ্দিন উপজেলা নির্বহী অফিসার (ইউ এন ও)প্রধান অতিথির বক্তব্যে মাদক, বাল্যবিবাহসহ সকল অপরাধমূলক কর্মকাণ্ড হতে বিরত থাকার আহব্বান জানান। তিনি শিক্ষার্থীদের মনোযোগ সহকারে পড়ালেখা করে বিশ্ববিদ্যালয়ে পড়ার মানসিকতা তৈরির উৎসাহ প্রদান করেন। কাচিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আঃ রব কাজী তৃণমূল পর্যায় হতে শিক্ষার্থীদের ভালভাবে গড়ে তোলার বিষয়ে গুরুত্ব আরোপ করেন।

বোরহানউদ্দিনে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনাঅনুষ্ঠানে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা তরুণ প্রজন্মের সুপ্ত মেধাকে জাগ্রত করে নিজেদের উচ্চশিক্ষার শোপানে তুলে ধরার বিষয়ে গুরুত্ব আরোপ করেন । তারা আরও বলেন, আমরা চাই আমাদের এলাকার সকল শিক্ষার্থী বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে লেখা-পড়া করুক। তারা আগামীর প্রজন্মকে নেতৃত্ব দিবে। অনেকেই জানেন না , বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সুযোগ পেতে তারা কিভাবে প্রস্তুত হবে, সে লক্ষ্যে তাদের উদ্বুদ্ধ করতে আমাদের এই আয়োজন।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বোরহানউদ্দিন, উপজেলা নির্বাহী অফিসার মোঃ আঃ কুদদূস, বিশেষ অতিথি হিসেবে উপস্থতি ছিলেন ৪নং কাচিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আঃ রব কাজী এবং জুলফিকার আলী তুহিন হাং।

এছড়াও ডি. টি .এম মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলহাজ্ব কাজী আবদুল মান্নান, কুঞ্জেরহাট বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জসীম উদ্দিন মাতাব্বর, কাচিয়া ইউনিয়নের সকল শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকগণসহ আমন্ত্রিত অন্যান্য অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

১০ ডিসেম্বরের মধ্যে সব পরীক্ষা শেষ করতে ইসির নির্দেশ

স্টাফ রিপোর্টার :: আগামী ১০ ডিসেম্বরের মধ্যে সব পরীক্ষা শেষ করতে শিক্ষা ...