ব্রেকিং নিউজ

বোনোয়ার ৩৭ সদস্য বিশিষ্ট কেন্দ্রিয় আহবায়ক কমিটি ঘোষণা

স্টাফ রিপোর্টার: বাংলাদেশ অনলাইন নিউজপেপার ওনার্স এসোসিয়েশন-বোনোয়া’র দিলকুশাস্থ অস্থায়ী কার্যালয়ে ৭ দফা দাবীতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বেলা ১২টায় অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সামনে সংগঠনের পক্ষে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের আহবায়ক ইসলামনিউজ২৪.কম’র সম্পাদক ও প্রকাশক আবদুল্লাহ জিয়া। লিখিত বক্তব্যে আবদুল্লাহ জিয়া মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে  শুভেচ্ছা জানান।  অনলাইন গণমাধ্যমকে শিল্প হিসেবে ঘোষনা করার জন্যে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এমপি’কে সংগঠনের পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানানো হয়। অনলাইন র্পোটাল মালিকসহ সকল তরুণ উদ্দ্যোক্তাদের জন্য একটি গ্রহণযোগ্য নীতিমালা প্রনয়ণে সংশ্লিষ্ট সবার দৃষ্টি আর্কষণু করেন এবং ৭ দফা দাবী প্রসঙ্গে আবদুল্লাহ জিয়া বলেন,

 ১. যেহেতু প্রিন্ট সংবাদপত্র ও ইলেকট্রনিক গণমাধ্যম বর্তমানে শিল্প হিসেবে ঘোষিত হয়েছে তাই অনলাইন র্পোটালকে আইসিটি খাতের সেবাভিত্তিক কুটির শিল্পে রুপদান করতে হবে এবং এ খাতে পৃষ্ঠপোষকতা বাড়াতে হবে।

২. খসড়া অনলাইন নীতিমালায় নিউজ র্পোটালের বিষয়ে জামানতের যে অযৌক্তিক বিধান রাখা হয়েছে তা বাতিল করার দাবী জানাচ্ছি। কারণ জামানত প্রথার কারণে এই শিল্পের যথাযত বিকাশ বাধাগ্রস্থ হবে।

৩. সরকারী বিভিন্ন কাজের দরপত্রের বিজ্ঞাপন ও ক্রোড়পত্র অনলাইন পত্রিকায় প্রকাশ করতে হবে।

৪. বাংলাদেশ থেকে পরিচালিত সকল অনলাইন পত্রিকার জন্য একটি ওয়েবসাইট সরকারীভাবে চালু করতে হবে। যাতে করে সকল অনলাইন পত্রিকার তথ্য যে কেউ জানতে পারে।

৫. সরকারী অনুমোদনের জন্য সকল কার্যক্রম একই দফতরে সীমাবদ্ধ রাখতে হবে।

৬. অপসাংবাকিতার ক্ষেত্রে বিভিন্ন শাস্তির বিধান রেখে শিল্পের প্রতি গুরুত্ব দাবী করছি।

৭. এই শিল্পের যথাযথ বিকাশ, পেশাগত দক্ষতা ও মর্যাদা বাড়ানোর প্রয়োজনে একটি স্বতন্ত্র মনিটরিং সেল গঠনের দাবী জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে, বোনোয়া’কে সাংগঠনিকভাবে পূর্ণতা দেবার প্রয়োজনে সংবাদ সম্মেলনে ইসলামনিউজ২৪.কম’র সম্পাদক ও প্রকাশক আবদুল্লাহ জিয়া’কে আহবায়ক এবং বিডিভিউ২৪.কম’র সম্পাদক ও প্রকাশক মোহাম্মদ নাবিলকে সদস্য সচিব এবং বিজনেস২৪.কম’র সম্পাদক মো : হেমায়েত হোসেন, নিউজবিষেরবাশি.কম’র সম্পাদক সুবাস সাহা, ষ্টারনিউজবিডি.কম’র সম্পাদক নুরনবী আহমেদ, প্রথমখবর২৪.কম’র সম্পাদক আহমেদ আজম, টাটকানিউজ.কম’র সম্পাদক মো: জসিমউদ্দিন রুমান, বিজয়বার্তা২৪.কম’র সম্পাদক মিথুন রায়, কলমীকন্ঠ.কম’র সম্পাদক মিজানুর রহমান, সিডিনিউজ২৪.কম’র সম্পাদক আনজামখালেক, উত্তরবাংলানিউজ২৪.কম’র সম্পাদক মুরাদ মাহমুদ, দুর্বারনিউজ২৪.কম’র সম্পাদক ফয়েজ আহমেদ, বাংলা অনলাইন২৪.কম’র সম্পাদক মো: আবু ইউসুফ, ইউনাইটেডনিউজ২৪.কম’র সম্পাদক সঞ্জিত কর্মকার, সংবাদচর্চা.কম’র সম্পাদক নেয়ামত উল্লাহ, ঈদগাঁওনিউজ.কম’র সম্পাদক মো: রেজাউল করিম, বিডিটাইমনিউজ২৪.কম’র সম্পাদক মো: মফিজুর রহমান লিটন, সার্চনিউজ২৪.কম’র সম্পাদক সাজ্জাদ হোসাইন শাহেদ, ইএনবিনিউজ২৪.কম’র সম্পাদক মফিজুর রহমান বাবু, ওর্য়াল্ডখবর.কম’র সম্পাদক মো: আল নাহিয়ান, কুমিল্লারডাক.কম’র সম্পাদক মো: সিরাজুল ইসলাম চৌধুরী, সিলেটরির্পোট.কম’র সম্পাদক মুহাম্মদ রুহুল আমীন নাগরী, সুপ্রভাতসিডনি.কম.অস’র সম্পাদক মো: আবদুল্লাহ ইউসুফ শামীম, ডেনাইট২৪.কম’র সম্পাদক মাহমুদুল হাসান সরল, পথধারা২৪.কম’র ভারপ্রপ্রাপ্ত সম্পাদক সাজিদুর রহমান চৌধুরী, রিএকশনবিডি.কম’র সম্পাদক মিয়া হোসেন, আরবিনিউজ২৪.কম’র সম্পাদক আলী মোর্তজা সিদ্দিকী, কারেক্টনিউজ২৪.কম’র সম্পাদক মো: এমদাদ উল্লাহ, রুপসীবাংলানিউজ.কম’র সম্পাদক প্রফেসর মো: মিজানুর রহমান সরকার, সিলেটসংবাদ.কম’র সম্পাদক নিজাম উদ্দিন জায়গীরদার, ডেনাইটসংবাদ.কম’র সম্পাদক মো: নুরুল আমীন, বিজয়বার্তা.কম’র সম্পাদক আশরাফুল ইসলাম তপন, সিটিমেইলবিডি.কম রাজীব শেখ, নিউজএকাত্তর.কম’র সম্পাদক নাসির উদ্দিন এবং পুলিশনিউজ২৪.কম’র সম্পাদক সালমা শাহীন সুলতানা, স্বাধীনকন্ঠ.কম’র সম্পাদক কামরুল ইসলাম মান্না, স্বপ্নেরবাংলাদেশ.কম’র সম্পাদক এড. মোহাম্মদ নুরুল হুদা’কে যুগ্ম আহবায়ক ঘোষনা করা হয়।

আগামী ৯০ দিনের মধ্যে কাউন্সিলের মাধ্যমে পূর্নাঙ্গ কমিটি ঘোষনা করার প্রস্তাবনা রেখে মহান আল্লাহর প্রশংসাজ্ঞাপন করে সাংবাদিক সম্মেলন সমাপ্ত করা হয়।

 

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

পদত্যাগ করলেন আলিবাবা ডটকমের জ্যাক মা

ষ্টাফ রিপোর্টার :: জনকল্যাণ কাজে সময় দিতে নির্বাহী চেয়ারম্যানের পদ ছাড়লেন, আলিবাবা ...