বৈসাবি উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি এনামুল হক কাশেমী, বান্দরবান প্রতিনিধি :: বান্দরবান জেলা শহর এবং জেলার ৭টি উপজেলা সদরে বৃহস্পতিবার সকালে অভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে মাহা সাংগ্রাইং পেয়ে (সংক্রাব্দ ও বাংলা নববর্ষ বরণ ) উপলক্ষে পৃথকভাবে র‌্যালি অনুষ্ঠিত হয়েছে।

র‌্যালিতে এলাকাভিত্তিক সামাজিক নেতৃবৃন্ধ অতিথি ছিলেন এবং বিপুল সংখ্যক শিশু-কিশোরীসহ নানা বয়সী পাহাড়ি নারীরা অংশনেন। জেলা শহরের রাজমাঠ থেকে বৈসাবি র‌্যালি শুরু হয়ে শহরের প্রধান প্রধান শহরপ্রদক্ষিণ করে।

বৈসাবি উৎসব উদযাপন কমিটি আয়োজিত র‌্যালিতে পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি,পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্যশৈহ্লা,জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক, পুলিশ সুপার সন্‌জিত কুমার রায় এবং অন্যান্য জনপ্রতিনিধি ও সমাজ নেতারাও অংশ নেন।

গত বুধবার রাতে শহরের বালাঘাটা লিকিছ বেগম উচ্চ বিদ্যালয় প্রাংগনে তনচংগ্যা উপজাতীয় জণজোষ্ঠীর উদ্যোগে অনুষ্ঠিত হয় জাতীয় ঘিলা খেলা প্রতিযোগিতা। পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি অনুষ্ঠানের উদ্বোধন করেন।

র‌্যালি শেষে বয়োজ্যষ্ঠ পূজা অনুষ্ঠিত হয়। কঠোর নিরাপত্তা বেষ্টনির মধ্যে র‌্যালি অনুষ্ঠিত হয় এবং আগামী ১৬ এপ্রিল পর্যন্ত নানাকর্মসূচি গ্রহণ করা হয়েছে জেলায় মাহাসাংগ্রাইং পেয়ে,বিজু এবং বৈসু পালন উপলক্ষে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here