বেড়েছে ভারতীয় পেঁয়াজের দাম

বেড়েছে ভারতীয় পেঁয়াজের দামগোলাম মোস্তাফিজার রহমান মিলন, হিলি প্রতিনিধি:: কোরবানীর ঈদকে সামনে রেখেপেঁয়াজের চাহিদা বেড়ে ওঠায় হিলি স্থলবন্দর দিয়ে ভারতীয় পেঁয়াজের আমদানি বেড়েছে। এদিকে হঠাৎ করেই ৩ দিনের ব্যবধানে বন্দরের পাইকারি বাজারে দাম বেড়েছে কেজিতে ৩ থেকে ৪ টাকা। সপ্তাহের ব্যবধানে দাম বেড়েছে কেজিতে ৭ থেকে ৮ টাকা।

গেলো মঙ্গলবারে প্রকার ভেদে যে পেঁয়াজ প্রতি কেজিতে বিক্রি হয়েছে ২৪ থেকে ২৬ টাকা সেই পেঁয়াজ আজ বিক্রি হচ্ছে ২৭ থেকে ৩০ টাকায়।

ব্যবসায়ীরা বলছেন, ভারতের মোকামে পেঁয়াজের দাম কিছুটা বেড়ে ওঠায় দেশিও বাজারে এর প্রভাব পড়েছে। ব্যবসায়ীরা আশা করছেন, দু’এক দিনের মধ্যে আমদানিকরা ভারতীয় পেঁয়াজের দাম আবারও কমে আসবে। এবং ঈদ পর্যন্ত পর্যাপ্ত পরিমান পেঁয়াজ আমদানি করা হবে।

এদিকে হিলি স্থলবন্দর সুত্রে জানা গেছে, গত ৮ কর্মদিবসে ভারতীয় ৪৬৩ ট্রাকে প্রায় ১০ হাজার মেট্রিক টন পেঁয়াজ আমদানি হয়েছে হিলি স্থলবন্দর দিয়ে।

আমদানিকারকেরা বলছেন, ঈদের আগে পেঁয়াজের কোন সংকট সৃষ্টি না হয় সেই কারনে প্রচুর পরিমান পেঁয়াজ আমদানির জন্য ইতিমধ্যে তারা অনেক বেশী এলসি জমা দিয়েছেন।

হিলি স্থলবন্দর আমদানি-রপ্তানি কারক গ্রুপ সভাপতি হারুন উর রশিদ হারুন, ভারতে বৃষ্টি-বন্যার কারনে পেঁয়াজের দাম কিছুটা বেড়েছে, তবে দাম আর বাড়বেনা বরং কমে আসবে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রোজ গার্ডেন

রোজ গার্ডেন ৩৩২ কোটি টাকায় কিনছে সরকার

স্টাফ রিপোর্টার :: পুরান ঢাকার হৃষিকেশ রোডের ঐতিহাসিক রোজ গার্ডেন প্রায় ৩৩২ কোটি ...