বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ২২ শিক্ষার্থীর নিঃশর্ত মুক্তির দাবি

বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ২২ শিক্ষার্থীর নিঃশর্ত মুক্তির দাবিঢাকা :: ‘নিরাপদ সড়ক চাই’ আন্দোলনে গ্রেফতারকৃত বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ অন্যান্য শিক্ষার্থীদের অবিলম্বে মুক্তির দাবিতে সোমবার (১৩ আগস্ট) বিকালে নিপীড়নবিরোধী শিক্ষার্থীবৃন্দ (বেসরকারি বিশ্ববিদ্যালয়) ব্যানারে শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে সংহতি সমাবেশ অনুষ্ঠিত হয়।

শিক্ষার্থীদের নৈতিক আন্দোলনে সরকারের এই ন্যাক্কারজনক ভূমিকার তীব্র নিন্দা জানিয়ে ও গ্রেফতারকৃত শিক্ষার্থীদের অবিলম্বে নিঃশর্ত মুক্তি ও শিক্ষার্থীদের উপর করা সমস্ত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে সমাবেশেবক্তারা বক্তব্য রাখেন।

সমাবেশে বক্তব্য রাখেন স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী কাফিল উদ্দিন, অভিমিতা স্বর্ণা ও মশিউর সজীব,ইউল্যাবের শিক্ষার্থী কে এস আর সাইদ। সমাবেশে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন, বাংলাদেশ নারী মুক্তি কেন্দ্রের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জান্নাতুল ফেরদৌস পপি এবং চারণ সাংস্কৃতিক কেন্দ্রের সংগঠক গোলাম রাব্বানী প্লাবন।

এছাড়া সমাবেশে ইষ্ট-ওয়েষ্ট বিশ্ববিদ্যালয়, স্টেটবিশ্ববিদ্যালয়, গ্রীন বিশ্ববিদ্যালয়সহ অন্যান্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সমাবেশে শিক্ষার্থীরা ২২ ছাত্রের নিঃশর্ত মুক্তির পাশাপাশি আলোকচিত্রী শহীদুল আলমসহ আন্দোলনে গ্রেফতারকৃত সকলের মুক্তির দাবি জানান।

এছাড়াও শিক্ষার্থীরা সমাবেশে সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠানে পরিবহন সুবিধা এবং সকল ধরনের পরিবহনে শিক্ষার্থীদের জন্যে হাফ-পাসের দাবি জানান।-প্রেস বিজ্ঞপ্তি

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

অ্যালবার্ট আইনস্টাইন

বিখ্যাতদের দাম্পত্য জীবন- ৮: অ্যালবার্ট আইনস্টাইন

সাইদুর রহমান  :: কথায় আছে, “যার নয়নে যারে লাগে ভালো, হোক না দেহ ...