বেনাপোল স্থলবন্দরের গুদামে আগুন

দেশের সবচেয়ে বড় স্থলবন্দর বেনাপোল স্থলবন্দরের ২৩ নম্বর গুদামে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

bbnapolরবিবার ভোর সাড়ে পাঁচটার দিকে ওই গুদামে আগুন লাগে। প্রায় পাঁচ ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে এসেছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

সকাল সাড়ে ১০টার দিকে বেনাপোল ফায়ারস্টেশনের ইন্সপেক্টর কাওসার আলী জানান, আগুন নিয়ন্ত্রণে এসেছে। এখন ডাম্পিংয়ের কাজ চলছে। কী কারণে আগুন লেগেছে তা জানা যায়নি। ক্ষয়ক্ষতির পরিমাণও বলা যাচ্ছে না।

বেনাপোল স্থলবন্দরের পরিচালক নিতাই চন্দ্র সেন জানান, আগুন লাগার পরপরই বন্দর ফায়ার সার্ভিসের দুটি ইউনিট কাজ শুরু করে। এরপর যশোর থেকে আসা আরও ৬টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে যাচ্ছে।

২৩ নম্বর গুদামে আমদানি করা প্রসাধনী ও বিভিন্ন ধরনের রাসায়নিক মজুদ করা ছিল বলে বন্দর কর্মকর্তারা জানিয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, প্রথমে ২৩ নম্বর শেড থেকে ধোঁয়া উঠতে শুরু করে এবং পরে সেখানে আগুন জ্বলে ওঠে। এক পর্যায়ে আগুন বন্দর শেড থেকে পাশের বেনাপোল পোর্ট থানা ভবনে ছড়িয়ে পড়ে।

খবর পেয়ে ফায়ার ব্রিগেড বেনাপোল স্টেশনের একটি ইউনিট শুরুতে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। পরে ঝিকরগাছা, যশোর ও মণিরামপুরের ছয়টি ইউনিট তাদের সঙ্গে যোগ দেয়।

বন্দর থানার ওসি অপূর্ব হাসান জানান, থানা ভবনের আগুন ফায়ার সার্ভিস কর্মীরা নিয়ন্ত্রণে আনতে পেরেছেন। ২৩ নম্বর শেডে রাখা পণ‌্যের পাশাপাশি গুদামের পাশে খোলা আকাশের নিচে রাখা বিভিন্ন মালামাল ভস্মিভূত হয়েছে।

পণ‌্য খালাশ করে গুদামের পাশে রাখা তিনটি ভারতীয় ট্রাকও পুড়ে গেছে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

‘কোটা পদ্ধতি সম্পূর্ণরূপে বাতিল হচ্ছে’

ষ্টাফ রিপোর্টার :: সরকারি চাকরিতে নিয়োগের ক্ষেত্রে থাকছে না কোটা পদ্ধতি। সরকারের ...