ব্রেকিং নিউজ

বৃষ্টি ভেজা পায়ের যত্ন

Brishty Veja payer jotno

স্টাফ রিপোর্টার: বর্ষা আমাদের কাছে প্রত্যাশিত একটি ঋতু। গরমের দিনের ক্লান্তি ভুলে এক পশলা বৃষ্টি নিয়ে আসে শান্তির পরশ। তবে এ সময়কার একটি বড় সমস্যা হলো বৃষ্টিতে ভিজে পায়ে দুর্গন্ধ হওয়া।আর বৃষ্টির পানি পায়ে লেগে ইনফেকশন, দুর্গন্ধ হওয়ার মতো সমস্যা হয়।তবে বাসায় ফিরে পানি দিয়ে পা ধুয়ে ফেললেও পুরোপুরি জীবাণুমুক্ত হয় না। পা জীবাণুমুক্ত না হলে সংক্রমণ ছড়াতে পারে শরীরেও।

তাহলে জেনে নিন বর্ষার দিনে কিভাবে নেবেন পায়ের যত্ন।

 চা : আধা লিটার পানিতে দু’টো টি ব্যাগ দিয়ে ১৫ মিনিট ধরে ফুটিয়ে নিন। এ বার এ চায়ের সঙ্গে ২ লিটার ঠাণ্ডা পানি মেশান। একটি বড় গামলায় এ চা নিয়ে ২০ মিনিট পা ডুবিয়ে বসে থাকুন। টানা এক সপ্তাহ নিয়মিত করলে পায়ে আর দুর্গন্ধ হবে না।

মাউথওয়াশ : চায়ের মতোই কাজ করবে মাউথওয়াশ। ৫০০ মিলি লিটার ফুটন্ত পানিতে মাউথওয়াশ মেশান। এরপর ২ লিটার ঠাণ্ডা পানি  মিশিয়ে পা ডুবিয়ে বসে থাকুন ২০ মিনিট। দুর্গন্ধ সম্পূর্ণ দূর হয়ে যাবে।

ভিনিগার : পায়ে গন্ধ হয় নখের কোনে বা আঙুলের ফাঁকে ব্যাকটেরিয়া জমার কারণে। তাই একটি গামলায় অল্প পরিমাণ ভিনিগারের সঙ্গে পানি মিশিয়ে পা ডুবিয়ে রাখুন কিছু ক্ষণ। টানা এক সপ্তাহ করলে ভাল ফল পাবেন।

পাউডার : বর্ষার দিনে বাড়ি থেকে বেরনোর আগে পায়ের পাতায় ফুট পাউডার লাগান। বিশেষ করে আঙুলের খাঁজে। এর ফলে পা শুকনো থাকবে এবং গন্ধ হওয়ার সম্ভাবনা কমে যাবে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রহিমা আক্তার মৌ

‘জল ও জীবন’

রহিমা আক্তার মৌ :: আমাদের প্রাণপ্রিয় নগরী ঢাকা বুড়িগঙ্গা নদীর তীরে অবস্থিত। অপ্রিয় ...