বৃক্ষ রোপনের মাধ্যমে জীবন রক্ষা, সম্পদ সৃষ্টি ও দারিদ্র বিমোচন করা সম্ভব: উপমন্ত্রী জ্যাকব

উপমন্ত্রী জ্যাকব শিপুফরাজী, চরফ্যাশন প্রতিনিধি :: পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃক্ষরোপনসহ প্রতিটি সেক্টরকেই গুরুত্ব দিয়েছেন। বন ও পরিবেশ রক্ষায় সরকারের নানামুখি কর্মসূচি প্রণয়নের ফলে দেশে গাছের উৎপাদন বৃদ্ধি পেয়েছে। পরিবেশ রক্ষায় বৃক্ষের কোনো বিকল্প নেই। তাই জনগণের ব্যাপক অংশগ্রহণের মাধ্যমে বৃক্ষরোপন কর্মসূচিকে আরো বেগবান করতে হবে। আমাদের দেশ বৈচিত্র্যময় ফলের দেশ। অধিকহারে বৃক্ষ রোপনের মাধ্যমে মানুষের জীবন রক্ষা, সম্পদ সৃষ্টি ও দারিদ্র বিমোচন করা সম্ভব হবে।

উপমন্ত্রী ২ আগস্ট বিকালে চরফ্যাশন উপজেলা চত্বরে বৃক্ষরোপন অভিযান ও বৃক্ষমেলা-২০১৮ এর উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। বৃক্ষরোপনের এবারের প্রতিপাদ্য হলো-‘ফলবৃক্ষে ভরবো দেশ বদলেদেবো বাংলাদেশ।’

উপমন্ত্রী, বৃক্ষ নিধন থেকে বিরত থাকতে সকলের প্রতি আহ্বান জানান এবং ১টি গাছ কাটলে ৩টি করে গাছ লাগাতে উপস্থিত সকলের প্রতি আহ্বান জানান ।

এর আগে উপমন্ত্রী চরফ্যাশনের ২০ ইউনিয়নের কৃষকের মাঝে বাংলাদেশের উপকুলীয় এলাকার কৃষকদের জন্য সহায়ক প্রকল্পের আওতায় ১৬টি পাওয়ার টিলারসহ কৃষি উপকরণ বিতরণ করেছেন ।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদীন আখন, পৌর মেয়র বাদল কৃষ্ণ দেবনাথ, উপজেলা নিবার্হী কর্মকর্তা মনোয়ার হোসেন, কৃষি কর্মকর্তা মনোতোস সিকদার, উপজেলা আওয়ামীলীগ সম্পাদক নুরুল ইসলাম ভিপি প্রমুখ ।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

পিএসসি পরীক্ষা দিতে না পারার কষ্টে স্কুল ছাত্রীর আত্মহনন

পিএসসি পরীক্ষা দিতে না পারার কষ্টে স্কুল ছাত্রীর আত্মহত্যা

মিলন কর্মকার রাজু, কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি :: ইচ্ছে ছিলো বড় হয়ে ডাক্তার হবেন। অভাবী ...