ব্রেকিং নিউজ

বুদ্ধিজীবী হত্যাযজ্ঞে জড়িতদের বিচার করা হবে: আশরাফ

স্থানীয় সরকারমন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, এ সরকারের আমলেই বুদ্ধিজীবী হত্যাকাণ্ডে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হবে।

বুধবার শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর সৈয়দ আশরাফ সাংবাদিকদের কাছে একথা বলেন।

তিনি বলেন, ‘যুদ্ধাপরাধীদের বিচার ইতিমধ্যে শুরু করা হয়েছে। বুদ্ধিজীবী হত্যার বিচার শিগগিরই সম্পন্ন হবে ইনশাল্লাহ।’

আশরাফ বলেন, ‘পুরো জাতির সাথে আজ আমরা বুদ্ধিজীবী দিবস পালন করছি। আজ থেকে ৪০ বছর আগে পাকিস্তানি হানাদার, রাজাকার আলবদরদের সহায়তায় এ জাতির ওপর হত্যাকাণ্ড চালিয়েছিল। যারা এ হত্যাকাণ্ডে জড়িত, তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হবে।’

তিনি আরো বলেন, বিএনপি যুদ্ধাপরাধীদের রক্ষার জন্য আন্দোলন শুরু করেছে। বিএনপির এ আন্দোলনের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান আওয়ামী লীগের এই সাধারণ সম্পাদক।

প্রসঙ্গত, ১৯৭১ সালের এই দিনে চূড়ান্ত বিজয়ের আগ মুহূর্তে এদেশীয় দোসরদের সহায়তায় পাক হানাদার বাহিনী জাতির শ্রেষ্ঠ সন্তানদের নির্মমভাবে হত্যা করে। জাতিকে মেধাশূন্য করার এ হত্যাযজ্ঞের তালিকায় ছিলেন, বরেণ্য শিক্ষাবিদ, গবেষক, চিকিৎসক, প্রকৌশলী, সাংবাদিক, কবি ও সাহিত্যিক।

এদিকে, শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে বুধবার সকালেই রায়েরবাজার স্মৃতিসৌধ ভরে উঠে ফুলে ফুলে। বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ছাড়াও নানা বয়সী মানুষ শহীদ বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায়।

স্থানীয় সরকারমন্ত্রী স্মৃতিসৌধে ফুল দেন ৭টা ৪৫ মিনিটে। এ সময় বস্ত্র ও পাট মন্ত্রী লতিফ সিদ্দিকী, স্থানীয় সরকার প্রতিমন্ত্রী জাহাঙ্গীর কবীর নানক, জাতীয় সংসদের হুইপ মীর্জা আজমসহ আওয়ামী লীগের নেতা-কর্মীরা তার সাথে ছিলেন।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/ঢাকা

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

প্রধানমন্ত্রী

দুর্নীতিবাজদের সঙ্গে নিয়ে তারা কিভাবে দুর্নীতিকে প্রতিরোধ করবেন: প্রধানমন্ত্রী

ডেস্ক নিউজ :: প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বলেছেন, দুর্নীতিবাজদের সঙ্গে নিয়ে তারা কিভাবে ...