বিয়ে করছেন জর্জ ক্লুনি ও আমাল আলামুদ্দিন

ewatভেনিস: ভেনিস জুড়ে সাজ সাজ রব। যেন গোটা হলিউডের ঠিকানাই এখন ভেনিসে। সপ্তাহ শেষে বিয়ের বাঁধনে বাঁধা পড়ছেন সাম্প্রতিক কালে হলিউডের সব চেয়ে আলোচিত প্রেম। জর্জ ক্লুনি ও আমাল আলামুদ্দিন।

গত কয়েক মাসে প্রায়ই একসঙ্গে দেখা গিয়েছে দু’জনকে। কখনও কোনও পাঁচতারা হোটেলের লবিতে চুম্বনরত অবস্থায়। কখনও বা রেড কার্পেটে হাত ধরাধরি করে দাঁড়িয়ে। গুঞ্জনও ছিল, খুব শিগগিরি গাঁটছড়া বাঁধছেন তাঁরা। তবু বিয়ের খবরটা এল হঠাৎই। আজ সোমবার ভেনিসের গ্র্যান্ড ক্যানালের ধার ঘেঁষে চতুদর্শ শতাব্দীর একটি প্রাসাদে বিয়ে সারছেন ৫৩ বছরের ক্লুনি ও তাঁর চেয়ে সতেরো বছরের ছোট ব্রিটিশ-লেবানিজ তরুণী।

আজই তাদের বিয়ের অনুষ্ঠান হবার কথা রয়েছে। নিমন্ত্রিত অতিথি ১৩৬ জন। সে জন্য একাধিক পাঁচতারা হোটেল বুক করেছেন হবু দম্পতি। ক্লুনিদের প্রস্তাব মতো ৭৯টি ঘরের ওই হোটেলটিকে আগামী কয়েক দিনের জন্য খামারবাড়ির চেহারা দেওয়া হয়েছে। আজ রাতে অতিথিদের নিয়ে এই হোটেলেই নৈশভোজ সারবেন ক্লুনিরা।

গত এপ্রিল মাসে এই ইতালিতেই ক্লুনির সঙ্গে প্রথম দেখা আমালের। আইনজীবী হিসেবে যথেষ্টই সুনাম রয়েছে তাঁর। উইকিলিকস-এর প্রতিষ্ঠাতা জুলিয়ান অ্যাসেঞ্জের মতো মানুষ আমালের মক্কেল। মানবাধিকার কর্মী হিসেবেও কাজ করেন তিনি। কাজের সূত্রেই আমালের আলাপ হয়েছিল রাষ্ট্রপুঞ্জের দূত জর্জ ক্লুনির সঙ্গে। প্রথম পরিচয়েই দানা বেঁধেছিল প্রেম। ক্লুনিও তখন ‘সিঙ্গল’।

টালিয়া বালসামের সঙ্গে বিয়ে ভেঙে গিয়েছিল সেই ১৯৯৩ সালে। তার পর গত কুড়ি বছরে অন্তত খান দশেক সম্পর্কে জড়িয়েছিলেন ক্লুনি। কখনও তাঁর পাশে ব্রিটিশ মডেল, কখনও আবার ইতালীয় অভিনেত্রী। এক সময় আবার তাঁর প্রেমিকা ফরাসি টিভি তারকা সেলিন বালিট্রান। কিন্তু কোনও সম্পর্কই বিয়ে পর্যন্ত গড়ায়নি। মাঝে এমনও শোনা গিয়েছিল, কোনও দিনই বিয়ে করবেন না তিনি। বিয়ে নামক প্রতিষ্ঠানটাতেই আপত্তি রয়েছে ক্লুনির। তবে আমালের সঙ্গে সম্পর্ক তৈরি হওয়ার পর, ক্লুনি নিজেই স্বীকার করে নিয়েছিলেন সে কথা। বিয়ের ইচ্ছেও প্রকাশ করেন।

শনিবারের পরিকল্পনাটা একেবারে আলাদা। আজ ক্যানালের ধার ঘেঁষে অন্য একটি হোটেলে রিসেপশন পার্টি। অতিথিদের পুলিশ-বোটে করে নিয়ে যাওয়া হবে সেখানে। খানাপিনার দায়িত্বে রয়েছেন ইতালীয় শেফ। পাঁচ ধরনের খাবার থাকছে ভোজের তালিকায়। সন্ধে নামলেই বদলে যাবে পার্টির চেহারা। পাঁচতারা হোটেলের রেস্তোরাঁ তখন হবে নাইটক্লাব। ডান্স ফ্লোরে ঝড় তুলবেন সেলিব্রেটিরা।

তবে আকর্ষণের কেন্দ্র সোমবার। ওই দিনই টাউন হলে বিয়ে। শোনা যাচ্ছে, ক্লুনি পরবেন আরমানি স্যুট। আর আমালের পরনে থাকবে সারা বার্টনের নকশা করা গাউন। এই সারাই ব্রিটিশ রাজবধূ কেটের বিয়ের পোশাক তৈরি করেছিলেন। দুপুর বারোটা নাগাদ শুরু হবে বিয়ের অনুষ্ঠান। চলবে দু’ঘণ্টা ধরে।

ইতিমধ্যেই  হবু দম্পতি পৌঁছে গিয়েছেন ভেনিসে। ছবি-শিকারি ও ভক্তদের হাত থেকে বাঁচতে এখন থেকেই আঁটোসাঁটো প্রহরা। গোপনীয়তা রাখতে চুক্তি হয়েছে হোটেলগুলোর সঙ্গে। সেই সব হোটেলের ধার দিয়ে এখন স্পিড বোট বা নৌকো নিয়ে যাওয়াও নিষিদ্ধ। যদিও ক্লুনিরা গতকাল সাগ্রহে ধরা দিয়েছেন পাপারাৎজি-ক্যামেরায়। পোজও দিয়েছেন হাসিমুখে।

 

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শরীর নিয়ে হেনস্তার শিকার হয়েছিলেন প্রিয়াঙ্কাও!

বলিউডের সীমানা ছাড়িয়ে তার খ্যাতি এখন আন্তর্জাতিক আঙিনায়। তাতে কি, অভিনেত্রী প্রিয়াঙ্কা ...