বিয়ের দাবীতে প্রেমিকের বাড়ীতে প্রেমিকার অনশন

মাকসুদুর রহমান কামাল, নারায়ণগঞ্জ

বিয়ের দাবীতে প্রেমিকের বাড়ীতে ৫ দিন ধরে অনশনের অভিনব কৌশল বেছে নিয়েছে রত্না নামে এক তরুনী। অনশনের ঘটনায় এলাকায় বেশ তোলপাড় চলছে। আড়াইহাজার উপজেলার সাতগ্রাম  ইউনিয়নের ছনপাড়া গ্রামে এই অনশনের ঘটনাটি ঘটেছে ।
এলাকাবাসী ও রত্নার পরিবারের লোকজন জানায়, রত্না পঞ্চম শ্রেনি পর্যন্ত লেখাপড়া শেষ করে কাপড়ের নকশীর কাজ করে পরিবারের লোকজনকে আর্থিক সহায়তা করে। গত ২ বছর যাবৎ আড়াইহাজার উপজেলার ছনপাড়া রশীদের বাড়ী এলাকার  শাহজাহান মীরের ছেলে  জাকারিয়া মীরের সাথে পাশ্ববর্তী নরসিংদী সদর উপজেলার কান্দাইল গ্রামের মোতলেবের মেয়ে রত্নার সাথে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে।

প্রেমের সম্পর্ক এক পর্যায়ে তাদের মধ্যে দৈহিক সম্পর্কে রূপ নেয়। বিষয়টি এলাকায় জানাজানি হলে রত্না বিয়ের জন্য জাকারিয়াকে চাপ দেয়। প্রেমিক জাকারিয়া বিয়ের ব্যাপারে গরিমসি করতে থাকে এবং  অন্যত্র বিয়ের করার জন্য পাত্রী দেখে। খবর পেয়ে কিছুদিন পূর্বে গলায় ওরনা পেছিয়ে আত্নহত্যা পথ বেছে নেয় রত্না। ঐসময় পরিবারের লোকজন দেখতে পেলে তাকে আশঙ্কাজনক অবস’ায় উদ্ধার করে। কোন উপায়ন্ত না পেয়ে  প্রেমিকা রত্না গত পাঁচ দিন ধরে ছনপাড়া রশীদের বাড়ী এলাকার প্রেমিক জাকারিয়ার বাড়ীতে বিয়ের দাবীতে  অনশনের এই অভিনব পথ বেছে নেয়।
ছেলের চাঁচা মজনু মিয়া জানান, জাকারিয়া বাড়ী থেকে পালিয়ে যাওয়ায় তাদের বিয়ে সম্ভব হচ্ছে না। সাতগ্রাম ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের মেম্বার আতাউর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, রত্না সাথে জাকারিয়ার বিয়ে সম্পন্ন করার জন্য চেষ্টা চালানো হচ্ছে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ইনজেকশন দেয়া গরু চিনবেন যেভাবে

ষ্টাফ রিপোর্টার ::ঈদুল আজহার আর মাত্র ক’দিন বাকি। ঈদুল আজহা মূলত মহান ...