বিসিএই এর নির্বাচন অনুষ্ঠিত

বিসিএই এর নির্বাচন অনুষ্ঠিত

এস. হাসান, কানাডা থেকে :: সম্প্রতি বাংলাদেশ কানাডা এসোসিয়েশন অব এডমন্টন (বিসিএই) এর ২০১৮ সালের কার্য্যনির্বাহী পরিষদ ও স্পেশাল প্রজেক্ট কমিটির চেয়ারপার্সন পদে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ম. লস্কর ও দেলোয়ার জাহিদ যথাক্রমে সভাপতি ও চেয়ারপার্সন নির্বাচিত হয়েছেন।

বিপুল উৎসাহ উদ্দিপনার মধ্য দিয়ে শেষ হয়েছে এ সাধারন নির্বাচন. একটি শক্তিশালী কমিউনিটি গড়ে তোলার দৃঢ় প্রত্যয় নিয়ে প্রবাসে দলীয় রাজনীতির উর্দ্ধে উঠে দেশের ইতিহাস, ঐতির্য্য, ও কৃষ্টিকে ঐক্যব্দ্ধ ভাবে তুলে ধরার প্রয়াসে এ নির্বাচন।

বিসিএই এর অন্যান্য নির্বাচিত কর্মকর্তারা হলেনঃ সহ- সভাপতি: চন্দন তালুকদার, সাধারন সম্পাদক: আশরাফ আলী, কোষাধ্যক্ষ-শফিক ইসলাম, সম্পাদক কালচারাল এফেয়ার্স: শারমীন হোসেন, জনসংযোগ: হালিম সরকার স্পোর্টস: ম. জয়নাল আবেদীন ও যুব সম্পাদক: সুদীপ বড়ুয়া।

দুটি ভাগে এ নির্বাচন অনুষ্ঠানের জন্য দুটি পৃথক পৃথক নির্বাচন পরিচালনা পর্ষদ গঠন করা হয়। ২০১৮ সালের কার্য্যনির্বাহী পরিষদের জন্য ডাঃ সৈয়দ আমীর আলীকে প্রধান নির্বাচন কমিশনার এবং ড. জাহাঙ্গীর খান, ড. শহীদুল ইসলাম. ড. জাফর ওমীদ এবং কাজী আরঙ্গজেব কে নির্বাচন কমিশনার মনোনীত করা হয়।

া্ব াডুাঅতীতের সকল রেকর্ড ভঙ্গ করে ম. লস্করের নেতৃত্বে বিগত বছরের কার্য্যনির্বাহী পরিষদের সদস্যদের সমন্বয়ে এ বছরের পূর্ণ কমিটি বিনা প্রতিদ্ধন্ধিতায় পুনঃনির্বাচিত হন।

স্পেশাল প্রজেক্ট কমিটির চেয়ারপার্সন পদে নির্বাচন অনুষ্ঠানে ও পৃথক একটি নির্বাচন পরিচালনা পর্ষদ গঠন করা হয়. এতে ড. মানস সৌমকে প্রধান নির্বাচন কমিশনার এবং ডা: হাসান ও আরিফ খানকে নির্বাচন কমিশনার মনোনীত করাহয়।

বাঙ্গালী সংস্কৃতির ব্যাপকতা নিয়ে ন্যায়বিচার, স্বাধীনতা, শান্তি, মানবতার শিক্ষা ও মর্যাদা প্রতিষ্ঠার লড়াইয়ে আমাদের বাঙ্গালী সমাজ কানাডা তথা আন্তর্জাতিক অঙ্গনে শরীক করেছে। এ নৈতিক ও বুদ্ধিবৃত্তিক ধারাকে অব্যাহত রাখতে প্রবাসে ঐক্যব্দ্ধ ও সমন্বিত ভাবে আমাদের সকলকে কাজ করতে হবে।

এমনিতর ভাবনা নিয়ে এডমন্টনে বাংলাদেশ কানাডা এসোসিয়েশন অব এডমন্টন প্রায় অর্ধ্ব মিলিয়ন ডলার ব্যয়ে বাংলাদেশ কমিউনিটি সেন্টার ক্রয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছে। ১৯৭৯ সালে প্রতিষ্ঠিত এ সংগঠনের স্বপ্ন সাধ ছিলো এ কমিউনিটি সেন্টার প্রতিষ্ঠা। যাতে একটি বাংলা স্কুল, সঙ্গীত ও নাচের স্কুল, আরবী শিক্ষা স্কুল সহ বিভিন্ন প্রকল্প চলবে।

স্পেশাল প্রজেক্ট কমিটির চেয়ারপার্সন পদে আগামী ৩ বছরের জন্য বিনা প্রতিদ্ধন্ধিতায় নির্বাচিত হন. বাংলাদেশ প্রেসক্লাব সেন্টার অব আলবার্টা এর সভাপতি এবং বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, কানাডা ইউনিট কমান্ডের নির্বাহী সদস্য দেলোয়ার জাহিদ. যিনি তার কাজের জন্য একজন আলোচিত ব্যক্তিত্ব।

 

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কানেকটিকাটে কাউন্সিল সদস্য হলেন বাংলাদেশি আজিজ

কানেকটিকাটে কাউন্সিল সদস্য হলেন বাংলাদেশি আজিজ

বাংলা প্রেস, নিউ ইয়র্ক থেকে : যুক্তরাষ্ট্রের কানেকটিকাট অঙ্গরাজ্যের সিটি অব বৃষ্টলের ...