বিশ্ব বসতি দিবসে লক্ষ্মীপুরে র‌্যালি ও আলোচনা সভা

বিশ্ব বসতি দিবসে লক্ষ্মীপুরে র‌্যালি ও আলোচনা সভা জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি:: ‘গৃহায়ন নীতিমালা সাধ্যের আবাস’ এ প্রতিপাদ্য নিয়ে লক্ষ্মীপুরে বিশ্ব বসতি দিবস ২০১৭ পালন করা হয়েছে। সোমবার সকাল ১১টার দিকে দিবসটি উপলক্ষ্যে জেলা প্রশাসন ও গণপূর্ত বিভাগের আয়োজনে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।

র‌্যালিটি সদর উপজেলা পরিষদের সামনে থেকে শুরু হয়ে শহরের প্রধান-প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।

পরে গণপূর্ত বিভাগের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. আব্দুস সাত্তারের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক হোমায়রা বেগম।

এ সময় বক্তব্য রাখেন স্থানীয় সরকারের উপ-পরিচালক মীর শওকত হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক শেখ মুর্শিদুল ইসলাম, সহকারী পুলিশ সুপার (সার্কেল) খন্দকার গোলাম শাহ নেওয়াজ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নুরুজ্জামান, জেলা তথ্য কর্মকর্তা আবদুল্লাহ আল মামুন ও গণপূর্ত বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী আহসান হাবীব প্রমুখ।

১৯৮৫ সালের ১৭ ডিসেম্বর জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনের সিদ্ধান্ত অনুযায়ী প্রতিবছরের অক্টোবর মাসের প্রথম সোমবার এই দিবসটি পালিত হয়ে আসছে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

‘আমাকে এখনও কেন হাসপাতালে নেওয়া হচ্ছে না’

ষ্টাফ রিপোর্টার :: বিএনপি চেয়ারপারসন, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ৮ মাস ...