Home / স্বাস্থ্য / বিরল রোগে আক্রান্ত শিশু রাদিয়াতুল জান্নাত

বিরল রোগে আক্রান্ত শিশু রাদিয়াতুল জান্নাত

বিরল রোগে আক্রান্ত শিশু রাদিয়াতুল জান্নাতআসাদুজ্জামান সাজু, লালমনিরহাট প্রতিনিধি :: লালমনিরহাটের হাতীবান্ধায় বিরল রোগে আক্রান্ত হয়েছে ৬ মাসের এক শিশু কন্যা রাদিয়াতুল জান্নাত। সে উপজেলার উত্তর গোতামারী গ্রামের কারখানার শ্রমিক আতাউর রহমানের মেয়ে। অর্থাভাবে চিকিৎসা করতে না পারায় তার ভাল হওয়া ছেড়ে দিয়েছে নিয়তির হাতে।

সোমবার সকালে সড়েজমিনে গিয়ে দেখা যায় চিকিৎসার অভাবে নিস্পাপ ওই শিশুটির অবস্থা যত দিন যাচ্ছে অবনতি হচ্ছে। তার পিঠে মেরুদন্ডের উপড়ে টিউমার আকৃতির ক্ষত ও মাথা ফুলে যাচ্ছে।

শিশুটির মা আবদানা বেগম জানান, তার স্বামী ঢাকায় এক কারখানার শ্রমিকের কাজ করেন। হাতের জমাকৃত অর্থ চিকিৎসা করতে ইতোমধ্যে শেষ হয়ে গেছে। শিশুটি বিরল রোগ থেকে রক্ষা পাওয়ার বিষয়টি তাই এখন ছেড়ে দিয়েছেন নিয়তির কাছে। তাদের বিরল রোগে আক্রান্ত কন্যা শিশু রাদিয়াতুল জান্নাতের চিকিৎসার জন্য সরকারের উচ্চ মহলসহ দেশে বিত্তবানদের নিকট মানবিক সাহায্যের আবেদন জানান।

শিশুটির বাবা আতাউর রহমান জানান, জন্মের পর জান্নাতের পিঠে একটু ক্ষতের দাগ দেখা গেলে প্রথমে চিকিৎসার জন্য হাতীবান্ধা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা: নাঈম হাসান নয়নের নিকট নেয়া হয়। এখানে প্রাথমিক চিকিৎসা নেওয়ার পর সুস্থ্য না হওয়ায় রংপুর কমিউনিটি মেডিকেল কলেজ হাসপাতলে নিউরো সার্জারী বিভাগের ডাঃ মোঃ তোফায়েল হোসেন ভুঞার কাছে চিকিৎসার জন্য নেয়া হয়।

পরীক্ষা নিরিক্ষা শেষে জানা যায়, শিশুটি ম্যানিগোসেল রোগে আক্রান্ত হয়েছে। ইহা মেরুদন্ডের মাঝে একটি ক্ষতের মত মেরুদন্ডটি দু’ভাগে বিভক্ত। পরে তাকে আবারো ঢাকা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসার জন্য নেয়া হলে সেখানেও একই রোগের কথা বলেছেন চিকিৎসকরা। এ রোগের লক্ষণ দেখা যাওয়ায় চিকিৎসক যত দ্রুত সম্ভব অপারেশন করার জন্য পরামর্শ দেন।

রংপুর কমিউনিটি মেডিকেল কলেজ হাসপাতলে নিউরো সার্জারী বিভাগের ডাঃ তোফায়েল হোসেন ভুঞা জানান, অপারেশনের মাধ্যমে শিশু রাদিয়াতুল জান্নাতকে সুস্থ করে তোলা সম্ভব। কিন্তু এই অপারেশন করতে অন্তত: ৪ লাখ টাকার প্রয়োজন।

মোবাইলে শিশুটি’র বাবা আতাউর রহমান-০১৭৮৯-৬৭৬৮৮০, মামা শাহাজান-০১৭৪০-২৮০৯০৬।

 

Print Friendly, PDF & Email

About Sub Editor

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মাদারীপুরে দুর্গম চরাঞ্চলে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা প্রদান

মাদারীপুরে দুর্গম চরাঞ্চলে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা প্রদান

মোনাসিফ ফরাজী সজীব, মাদারীপুর প্রতিনিধি:: মাদারীপুর সদর উপজেলার দ্বীপ ইউনিয়ন খ্যাত দুর্গম ...