বিমান বিধ্বস্তে নিহত ফুটবলারদের চ্যাম্পিয়ন ঘোষণা

copa2016ব্রাজিলিয়ান ক্লাব শ্যাপেকোয়েন্সের নিহত ফুটবলার এবং ক্লাবের প্রতি বিরল সম্মান জানিয়ে শ্যাপোয়েন্সকেই কোপা সুদামেরিকানার চ্যাম্পিয়ন ঘোষণা করা হচ্ছে। এর আগে লাতিন আমেরিকার ফুটবল ফেডারেশন কনমেবলকে শ্যাপোয়েন্সকে সম্মান জানিয়ে চ্যাম্পিয়ন ঘোষণা করার আনুষ্ঠানিক আহ্বান জানায়।

লাতিন আমেরিকার ক্লাব ফুটবলের দ্বিতীয় গুরুত্বপূর্ণ (ইউরোপা লিগের সমমর্যাদার) প্রতিযোগিতা কোপা সুদামেরিকানার ফাইনালের প্রথম লেগে কলম্বিয়ার অ্যাটলেটিকো ন্যাসিওনেলের বিপক্ষে খেলতে মেদেলিন যাওয়ার পথে বিধ্বস্ত হয় শ্যাপেকোয়েন্সের ফুটবলার-কর্মকর্তাদের বহনকারী অভিশপ্ত বিমানটি। ওই ফ্লাইটে মোট ৮১ জন যাত্রীর মধ্যে এখনও পর্যন্ত ৭৭ জন প্রাণ হারান।

বিশ্ববাসীকে নাড়া দেওয়া এই দুর্ঘটনার খবরে দক্ষিণ আমেরিকা ফুটবল সংস্থা কনমেবল তাদের সব ধরণের প্রতিযোগিতা ও কর্মসূতি আপাতত বন্ধ রেখেছে। এরই মধ্যে প্রতিপক্ষ দলের এই চরম ক্ষতির প্রতি শ্রদ্ধা জানিয়ে ক্লাব ন্যাসিওনেল তাদের চ্যাম্পিয়ন ঘোষণা করতে কনমেবল কর্তৃপক্ষের প্রতি অনুরোধ জানায়।

এক বিবৃতিতে কলম্বিয়ার ক্লাবটি জানায়, ‘এত ব্যাথা আমরা হৃদয়ে ধারণ করবো কিভাবে! আমরা তো এই শোক বইতে পারছি না। যখন আমাদের কাছে বিমান দুর্ঘটনার খবর আসলো, আমরা স্তব্দ হয়ে গিয়েছি। এটা এমন এক সংবাদ যা সারা জীবনে আর দ্বিতীয়বার শুনতে চাই না আমরা। আমাদের কাছে ২০১৬ কোপা সুদামেরিকানার চ্যাম্পিয়ন প্রতিপক্ষ দল শাপেকোয়েন্সই।’

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মুশফিকের ক্যারিয়ারসেরা ইনিংসে টাইগারদের লড়াকু স্কোর

ষ্টাফ রিপোর্টার :: একেই বলে মি. ডিপেন্ডেবল। দলের মহাবিপদের মাঝেও যিনি ঠাণ্ডা ...