বিমান বন্দরের জন্য অধিগ্রহনকৃত জমির ক্ষতি পূরণ দাবি

বিমান বন্দরের জন্য অধিগ্রহনকৃত জমির ক্ষতি পূরণ দাবিমোঃ শহিদুল ইসলাম, বাগেরহাট প্রতিনিধি :: বাগেরহাট রামপালে খানজাহান আলী বিমান বন্দরের জন্য অধিগ্রহনের ফলে ক্ষতিগ্রস’ জমির মালিকদের পুনর্বাসন ও সঠিক ক্ষতিপূরণের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

সোমবার বেলা ১১টায় রামপাল উপজেলার ফয়লাহাট বাজারে হোগলডাঙ্গা গ্রামের ক্ষতিগ্রস্থ পরিবারের লোকেরা এ মানববন্ধন করেন।

রামপাল নাগরিক সমাজের আহ্বায়ক বিশিষ্ট সাংবাদিক হাওলদার আব্দুল হাদীর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন, মোংলা নাগরিক সমাজের সভাপতি সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ নূর আলম শেখ, ক্ষতিগ্রস্থ পরিবারের মল্লিক মোয়াজ্জেম হোসেন, রেজাউল ইসলাম, লাভলী বেগম, মোঃ কামরুজ্জামান, কামরুল ইসলাম, শাহরুন নেছা, মারিয়া প্রমুখ।

মানবন্ধনে বক্তারা বলেন, রামপালে বিমান বন্দর হচ্ছে সরকারের এ উদ্যোগকে আমরা স্বাগত জানাই। বিমান বন্দরের জন্য জমি অধিগ্রহনের শুরু থেকেই অধিগ্রহন কার্যক্রমের সাথে সংশ্লিষ্ট কর্মকর্তারা বিভিন্ন কারণে অনিয়ম ও দুর্নীতি করে চলেছে। যার ফলে আমরা আমাদের জমি, ঘর, বাড়ি ও গাছ-গাছালির পর্যাপ্ত ক্ষতি পূরণ পাইনি।

এছাড়া যে টুকু ক্ষতি পূরণ পেয়েছে তার জন্য জেলা প্রশাসকের কার্যালয়ের ভূমি অধিগ্রহন শাখায় ঘুষ দিতে হয়েছে।

ক্ষীতগ্রস্থরা আরও জানান, বিমানবন্দরে জমি হারিয়ে আমরা এখন সর্বশান্ত। আমাদের অনেকেই ঘরের টাকা পায়নি, জমির টাকাও সঠিকভাবে পাইনি। জেলা প্রশাসকের কার্যালয়ের সার্ভেয়ার জহির সাহেবকে টাকা না দিলে ক্ষতিপূরণের টাকা পেতে মাসের পর মাস ঘুরতে হচ্ছে। আমরা কোন প্রতিকার পাচ্ছি না। আমরা সরকারের কাছে দাবি জানাই, আমাদেরকে সরকারি খাস জমিতে পুনর্বাসন করা হোক। আমাদের যে জমি, ঘর, গাছ-গাছালি বিমান বন্দরে গিয়েছে সেসবের জন্য সঠিক ক্ষতি পূরণ দেয়া হোক।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আওয়ামী লীগের ইশতেহার ঘোষণা ১৮ ডিসেম্বর

স্টাফ রিপোর্টার :: আগামী মঙ্গলবার (১৮ ডিসেম্বর) একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ইশতেহার ...