ব্রেকিং নিউজ

বিপিএল চ্যাম্পিয়ন ঢাকা

`জিতবে ঢাকা, দেখবে দেশ`- এই স্লোগান দিয়েই বিপিএলের চতুর্থ আসর শুরু করেছিল সাকিব আল হাসানের দল ঢাকা ডায়নামাইটস। টুর্নামেন্টজুড়ে দুর্দান্ত পারফরম্যান্স করে সেই দলটাই পরে নিলো শিরোপা মুকুট। রাজশাহী কিংসকে ৫৬ রানের বিশাল ব্যবধানে হারিয়ে বিপিএলের চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটস।

ঢাকার করা ১৫৯ রানের জবাব দিতে নেমে দাঁড়াতেই পারেনি রাজশাহীর ব্যাটসম্যানরা। ১৭.৪ ওভারে অলআউট হয়ে গিয়েছে ১০৩ রানে। ফলে ৫৬ রানের জয়ে বিজয়োল্লাসে মেতেছে ঢাকার সমর্থকরা।

১৭তম ওভারের ৫ত বলে ডোয়াইন ব্র্যাভো নিজের বলে ফিল্ডিং করতে গিয়ে বল থ্রো করেন নন স্ট্রাইক প্রান্তে। বল মিস হয়ে সোজা আঘাত হানে কেসরিক উইলিয়ামসের হাতে। সঙ্গে সঙ্গেই মাটিতে শুয়ে পড়লেন তিনি। এরপর আর ব্যাটই করতে পারলেন না। মাঠ থেকে বের হয়ে যেতে হলো তাকে। সুতরাং, শেষ উইকেট হিসেবে নাজমুল ইসলাম আউট হওয়ার সঙ্গে সঙ্গেই বিজয়ের উল্লাসে মেতে ওঠে ঢাকা।

বিপিএলের শুরু থেকে খুবই নিষ্প্রভ ছিল রাজশাহী কিংস। নিজেদের দ্বিতীয় ম্যাচে হারিয়েছিল ঢাকা ডায়নামাইটসকে। এরপর আবার টানা পরাজয়। এরপর আবারও ঢাকার ১৮২ রান টপকে জয় দিয়ে ট্র্যাকে ফেরা রাজশাহীর। এরপর একে একে জয়। রাজশাহীকে তুলে দিলো প্লে-অফ রাউন্ডে।

সেখানে অসাধারণ ক্রিকেট উপহার দিয়েছিল রাজশাহী। চিগাটাং ভাইকিংস এবং খুলনা টাইটান্সকে হারিয়ে জায়গা করে নেয় ফাইনালে। কিন্তু শেষ পর্যন্ত আর ঢাকাকে পরাজিত করতে পারলো না ড্যারেন স্যামি অ্যান্ড কোং। এবার ঢাকার দেয়া ১৫৯ রান তাড়া করতে নেমে অলআউট হয়ে গেলো ১০৩ রানে।

অপরদিকে টুর্নামেন্ট জুড়ে ফেবারিট ছিল সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটস। প্রথম থেকে ফেবারিটের মত পারফরম্যান্স করেই তারা উঠে এলো প্লে-অফ এবং ফাইনালে। ফেবারিটরে মত খেলেই বিপিএল চতুর্থ আসরের শিরোপা জিতে নিলো সাকিব আল হাসানের দল।

ঢাকার ছুড়ে দেয়া ১৬০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতে নুরুল হাসান সোহানের উইকেট হারিয়ে বিপদে পড়ে রাজশাহী। এরপর মুমিনুল হক আর সাব্বির রহমানের ব্যাটে কিছুটা ঘুরে দাঁড়িয়েছিল রাজশাহী; কিন্তু ৬২ রানের মাথায় সাব্বিরের উইকেট হারিয়ে সেই প্রতিরোধও ভেঙে যায় কিংসদের। ২২ বলে ২৬ রান করেন সাব্বির। মুমিনুল করেন সর্বোচ্চ ৩০ বলে ২৭ রান।

এরপর জেমস ফ্রাঙ্কলিন ৫, ড্যারেন স্যামি ৬, আফিফ হোসেন অপরাজিত ৪, মেহেদী হাসান মিরাজ ১, ফরহাদ রেজা ২, উইলিয়ামস রিটায়ার্ড হার্ট ৪ এবং নাজমুল ইসলা ১ রান করে আউট হলেই জিতে যায় ঢাকা।

ঢাকার হয়ে ২টি করে উইকেট নেন আবু জায়েদ, সাকিব আল হাসান এবং সানজামুল ইসলাম। ১টি করে উইকেট নেন আন্দ্রে রাসেল এবং ডোয়াইন ব্র্যাভো।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল অনুষ্ঠিত চ্যাম্পিয়ন লক্ষ্মীপুর সদর উপজেলা

বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল ফাইনালে লক্ষ্মীপুর সদর উপজেলা চ্যাম্পিয়ন

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: লক্ষ্মীপুরে জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর ...