বিপিএলের সেরা একাদশে সানি, নেই সাকিব

জমজমাট বিপিএলের চতুর্থ আসর শেষ। এখন হিসাব-নিকেশের পালা।

এরই মধ্যে ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন-ক্রিকইনফো বিপিএলের সেরা একাদশ ঘোষণা করেছে। দল চ্যাম্পিয়ন হলেও একাদশে জায়গা হয়নি ঢাকা ডায়নামাইটসের অধিনায়ক সাকিব আল হাসানের। ক্রিকইনফোর একাদশের নেতৃত্বে রাখা হয়েছে রাজশাহী দলপতি ড্যারেন স্যামিকে।
আসলে ঢাকা চ্যাম্পিয়ন হলেও পুরো টুর্নামেন্টেই ব্যাট এবং বল হাতে তেমন কোনো উল্লেখযোগ্য পারফরম্যান্স করতে পারেননি সাকিব আল হাসান। আর এ কারণে ক্রিকইনফোর বিবেচনায় আসতে পারেননি বিপিএলের প্রথম দুই আসরের টুর্নানেমেন্ট সেরা। তবে একাদশে আশ্চর্যজনকভাবে জায়গা পেয়েছেন বৈধ অ্যাকশনের সার্টিফিকেট নিয়ে বিপিএলে ফেরা আরাফাত সানি। জাতীয় বাইরে থাকা স্পিনার পেছনে ফেলেছেন সোহাগ গাজী, নাজমুল হাসান ও সানজামুল ইসলামকে।

অবধারিতভাবেই একাদশে রয়েছেন টুর্নামেন্টের সর্বোচ্চ স্কোরার তামিম ইকবাল। টাইগার ড্যাশিং ওপেনার সঙ্গী হিসেবে পাচ্ছেন বিপিএল মাতানো ঢাকার ওপেনার মেহেদী মারুফ। পরের জায়াগাটি নিয়ে লড়াই হয়েছে মোহাম্মদ মিথুন এবং সাব্বির রহমানের মধ্যে। তবে এক সেঞ্চুরি দিয়েই মিথুনকে পেছনে ফেলে দিয়েছেন সাব্বির রহমান। চারে টুর্নামেন্ট সেরা খুলনার অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। ব্যাট হাতে ৩৯৬ রানের পাশাপাশি বল হাতে নিয়েছেন ১০ উইকেট।

বিদেশি কোটায় মাহমুদউল্লাহর পরেই জায়গা পেয়েছেন মোহাম্মদ নবি। পুরো টুর্নামেন্টে ব্যাট-বলে দুর্দান্ত পারফর্ম করেছেন এই অাফগান। নবির পরে ড্যারেন স্যামি। দলের অধিনায়কও করা হয়েছে তাকে। এরপরের জায়গাটি মুশফিকুর রহীমের জন্য। বরিশাল বুলসের অধিনায়ক তার দল নিয়ে বিদায় নিয়েছেন একেবারে তলানীতে থেকে। কিন্তু ব্যাট হাতে দুর্দান্ত পারফরমার ছিলেন তিনি। উইকেটকিপার হিসেবে তার বিকল্পও নেই। সুতরাং, একাদশে জায়গা পেলেন তিনিও।

এছাড়া আরও রয়েছেন ক্যারিবিয়ান অলারাউন্ডারর ডোয়াইন ব্রাভো। স্পিনার আরাফাত সানি, পেসার শফিউল ইসলাম এবং পাকিস্তানি পেসার জুনায়েদ খান।

ক্রিকইনফোর সেরা একাদশ: তামিম ইকবাল, মেহেদী মারূফ, সাব্বির রহমান, মাহমুদউল্লাহ রিয়াদ, ড্যারেন স্যামি (অধিনায়ক), মোহাম্মদ নবি, মুশফিকুর রহীম, ডোয়াইন ব্র্যাভো, আরাফাত সানি, শফিউল ইসলাম এবং জুনায়েদ খান।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

পাকিস্তানকে হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ

স্টাফ রিপোর্টার :: কয়েকদিন আগে ভুটান থেকে সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপে শিরোপা নিয়ে ...