বিএনপি হতাশায় ভুগছে: তোফায়েল

তোফায়েল আহমেদআদিল হোসেন তপু, ভোলা প্রতিনিধি :: বানিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, এ সরকারের সাফল্যগুলো ধ্বংস করার জন্য বিএনপি মিথ্যাচার ও কুৎসায় লিপ্ত হয়েছে। যেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অর্থনৈতিকভাবে এগিয়ে যাচ্ছে। এই অর্থনীতিকে কাজে লাগিয়ে আমরা ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে পরিনিত করবো । আর এই উন্নয়ন ধারাকে নসাৎ করার জন্য নানা ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে বিএনপি। তারা বারবার আন্দোলনের ডাক দিয়ে জনগনের সারা না পেয়ে হতাশায় ভুগছে।

এখন তারা বুঝতে পারছেন ৫ জানুয়ারীর নির্বাচন না করে তারা জনগন থেকে বিচ্ছিন্ন হয়ে গেছেন। যতই আন্দোলনের হুমকি দেওয়া হোক তারা সফল হবে না। কারণ ইতিমধ্যেই সহিংসতা ও সব রকম অস্ত্র প্রয়োগ করে খালেদা জিয়ার সব অস্ত্র ভোতা হয়ে গেছে।

তিনি বুধবার বিকালে ভোলার উপ শহর বাংলা বাজারে অগ্রনী ব্যাংকের ৯১৫ তম শাখা উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরও বলেন, দারিদ্র বিমোচনে সরকারের পাশাপাশি ব্যাংকগুলো অগ্রনী ভূমিকা পালন করছে। এ সরকারের আমলেই দেশটি এখন মধ্যম আয়ের দেশে পরিনত হতে যাচ্ছে।

মানুষের জীবন যাত্রার মানের উন্নয়ন হয়েছে উল্লেখ করে বানিজ্যমন্ত্রী আরো বলেন, বঙ্গবন্ধু অর্থনৈতিক মুক্তির যে স্বপ্ন দেখেছেন তার শতভাগ বাস্তবায়নের লক্ষ্যে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী। ইতিমধ্যে আমাদের দেশের দারিদ্রতার হার কমে গেছে, শিক্ষার হার বেড়ে গেছে, মাতৃমৃত্যু, শিশুমৃত্যু হারকমে গেছে । সকল দিক থেকে আমরা সামাজিক কাজে পাকিস্তান ভারত থেকে এগিয়ে আছি ।

তোফায়েল আহমেদ বলেন, ভোলার গ্যাস ও বিদ্যুৎকে কাজে লাগিয়ে জেলায় একটি নৌ-বন্দর করা হবে। এ জেলাকে শিল্প কারখানা প্রতিষ্ঠার মাধ্যমে ইকোনমিক যোন হিসাবে রুপান্তিত করা হবে। ব্যবসায়িক বিনিয়োগের জন্য ভোলা উপযোগী এলাকা বিদায় শিল্পউদ্যোক্তারা এগিয়ে আসছেন। শীঘ্রই এখানে ২২৫ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্রের উদ্বোধন করা হবে।

তিনি আরো বলেন, অগ্রনী ব্যাংক বরিশাল সার্কেল পঙ্কজ রায় চৌধূরীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন, ব্যাংকের পরিচালক এ্যাড. বলরাম পোদ্দার, লক্ষীপুর-৩ আসনের সাংসদ একেএম শাজাহান, অগ্রনী ব্যাংক উপ-ব্যবস্থাপক আউয়াল খান, জেলা প্রশাসক মো: সেলিম রেজা, পুলিশ সুপার মোহাম্মদ মনিরুজ্জামান, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোশারেফ হোসেনসহ ব্যাংকের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে বানিজ্যমন্ত্রী সদর উপজেলার ভেদুরিয়া, ভেলুমিয়া ও ইলিশা ইউনিয়নের ৩ হাজার পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরন করেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শীতার্থদের মাঝে ছাত্রলীগ নেতার শীতবস্ত্র বিতরণ

শীতার্থদের মাঝে ছাত্রলীগ নেতার শীতবস্ত্র বিতরণ

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: “আদি হতে অন্ত রবে বন্ধুত্বের বৃত্ত” ...