ব্রেকিং নিউজ

‘বিএনপি নির্বাচনে আসছে’

স্টাফ রিপোর্টার :: আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করবে বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, ‘তাঁরা ইলেকশানে অংশ নিচ্ছেন, এ ব্যাপারে আমার বোধহয় এখন আর কোনো সংশয় নেই।’ আজ শনিবার ধানমণ্ডিতে আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এসব কথা বলেন ওবায়দুল কাদের।

আজ শনিবার দ্বিতীয় দিনের মতো মনোনয়নপত্রের ফরম বিক্রি করছে আওয়ামী লীগ। সভা সমাবেশে জাতীয় ঐক্যফ্রন্ট নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করছে এমন অভিযোগও করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

ওবায়দুল কাদের বলেন, ‘যেই বক্তৃতা তাঁরা গরম গরম, মাঠ কাঁপানো বক্তৃতা করেছে, এই বক্তৃতা নির্বাচনের আচরণবিধি, নির্বাচনের তফসিল ঘোষণার পর, কেউ এ ধরনের বক্তব্য, গরম গরম ভাষণ দেওয়ার, আন্দোলনের কর্মসূচি ঘোষণার কোনো অবকাশ নেই। নির্বাচন আইন এবং নির্বাচনী আচরণবিধির পরিষ্কার লঙ্ঘন।’

গত ৮ নভেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা। তিনি জানান, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৯ নভেম্বর। মনোনয়নপত্র বাছাইয়ের শেষ তারিখ ২২ নভেম্বর। মনোনয়ন প্রত্যাহারের শেষ তারিখ ২৯ নভেম্বর।

আগামী ২৩ ডিসেম্বর রোববার একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

পরে গতকাল শুক্রবার থেকে মনোনয়নপত্র বিক্রি শুরু করে আওয়ামী লীগ।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নির্বাচন পর্যন্ত ব্যক্তিগত বৈধ অস্ত্র বহন ও প্রদর্শন নিষিদ্ধ: স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার ::  একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা বহিনী বৈধ অস্ত্র ...