বিএনপির স্থায়ী কমিটির জরুরি বৈঠক রাত ৮টায়

পুলিশি বাধায় দলের  কর্মসূচি পণ্ড হয়ে যাওয়ার পর বিএনপির সর্বোচ্চ নীতিনির্ধারক ফোরাম জাতীয় স্থায়ী কমিটির জরুরি বৈঠক ডেকেছেন খালেদা জিয়া।

তার প্রেস সচিব মারুফ কামাল খান বলেন, “বৃহস্পতিবার রাত ৮টায় গুলশানে বিএনপি চেয়ারপার্সনের কার্যালয়ে এই বৈঠক বসবে। দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতিতে করণীয় নির্ধারণে জ্যেষ্ঠ নেতাদের সঙ্গে আলোচনা করবেন বিরোধীদলীয় নেতা।”

পাশাপাশি নতুন নির্বাচন কমিশন গঠন নিয়ে রাষ্ট্রপতির সংলাপ এবং চার দলীয় জোটের স¤প্রসারণের মতো বিষয়গুলোও বৈঠকে আসতে পারে বলে জানিয়েছেন স্থায়ী কমিটির একাধিক নেতা।

মুক্তিযোদ্ধা সমাবেশে পুলিশের হামলার অভিযোগে বিএনপি নেতাকর্মীরা গত ১৯ ডিসেম্বর নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ মিছিল করতে চাইলে পুলিশ তাদের বাধা দেয়। পরে ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের সঙ্গে আলাপ করে পুলিশ বেষ্টনীর মধ্যে সংক্ষিপ্ত সমাবেশে ২১ ডিসেম্বর গণমিছিলের কর্মসূচি ঘোষণা করেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।সখোনেও পুলিশ তাদের বাধা দেয়।

এ ঘটনার নিন্দা জানিয়ে মির্জা ফখরুল বলেন, সরকার মৌলিক অধিকার হরণ করছে। তারা দেশটাকে পুলিশি রাষ্ট্র বানিয়েছে।

এদিকে বর্তমান নির্বাচন কমিশনের মেয়াদ শেষ হয়ে আসায় নতুন কমিশন গঠন নিয়ে সংসদে প্রতিনিধিত্বকারী দলগুলোর সঙ্গে বৃহস্পতিবার থেকে সংলাপ শুরু করছেন রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমান। আইন অনুযায়ী রাষ্ট্রপতিই সাংবিধানিক ওই পদে নিয়োগ দেবেন।

প্রধান বিরোধী দল বিএনপি ঐকমত্যের ভিত্তিতে নতুন নির্বাচন কমিশন গঠনের দাবি জানিয়ে আসছে। তবে রাষ্ট্রপতির উদ্যোগ নিয়ে আনুষ্ঠানিক কোনো প্রতিক্রিয়া এখানো জানায়নি প্রধান বিরোধী দল।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/ঢাকা

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চট্টগ্রামে পৌঁছেছে আইয়ুব বাচ্চুর মরদেহ, বিকেলে দাফন

স্টাফ রিপোর্টার :: কিংবদন্তি ব্যান্ড সংগীত শিল্পী আইয়ুব বাচ্চুর মরদেহ চট্টগ্রামে নেয়া ...