বিএনপির সাংগঠনিক সম্পাদক আকবর আটক

চট্টগ্রাম: বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও সাবেক রাষ্ট্রদূত গোলাম আকবর খোন্দকারসহ ৬ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

১৮ দলের টানা ৭২ ঘণ্টার হরতালের তৃতীয় দিনের শুরুতে বৃহস্পতিবার সকাল ৯টা ৩৫ মিনিটে নগরীর কাজির দেউড়ি মোড় থেকে তাদের আটক করা হয়।

অটকের পর তাদের কোতোয়ালি থানায় নিয়ে যাওয়া হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ কমিশনার বাবুল আক্তার।

আটক হওয়া বিএনপি নেতাকর্মীরা হলেন-গোলাম আকবর খোন্দকার ও তার ব্যক্তিগত সহকারী অর্জুন কুমার নাথ, উত্তর জেলা বিএনপির সিনিয়র সহ সভাপতি অধ্যাপক জসিম উদ্দিন চৌধুরী, মহানগর যুবদলের সিনিয়র সহ সভাপতি ইয়াছিন চৌধুরী লিটন, যুবদলের কেন্দ্রীয় সদস্য মোহাম্মদ শাহিন, চবি ছাত্রদল নেতা খোরশেদ আলম।

এর আগে বুধবার রাতে নগর বিএনপির সভাপতি আমীর খসরু মাহমুদ চৌধুরীর মেহদী বাগের বাসায় পুলিশ তল্লাশি চালায়। রাত ১০টা ৩৫ থেকে ৫৫ মিনিট পর্যন্ত সেখানে তল্লাশি চালিয়ে খসরুকে না পেয়ে নগর বিএনপির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেনের বাদশা মিয়া সড়কের বাসায় তল্লাশি চালায়। সেখানেও শাহাদাতকে না পেয়ে রাত ১০টা ২০ মিনিটে তার ব্যবসা প্রতিষ্ঠান পাঁচলাইশের ট্রিটমেন্ট হাসপাতালে তল্লাশি চালানো হয়।

অবরোধের প্রথম দিন উত্তর জেলা বিএনপির অর্থ সম্পাদক সালামত আলীসহ বিএনপির ১৮ নেতাকর্মীকে আটক করে পুলিশ। এরপর দ্বিতীয় দিন নগরীর বিভিন্ন স্থান থেকে আটক করা হয় আরো ৫০ জনকে।

খসরু-শাহাদাতের বাসায় পুলিশী তল্লাশি ও  গোলাম আকবর খোন্দকারকে আটকের পর  বিএনপির নেতাকর্মীদের মাঝে গ্রেপ্তার আতঙ্ক দেখা দিয়েছে। অধিকাংশ নেতাকর্মী আত্মগোপনে চলে গেছেন এবং মোবাইল ফোন বন্ধ করে রেখেছেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শিবগঞ্জের জঙ্গি আস্তানা

শিবগঞ্জের জঙ্গি আস্তানা থেকে চারজনের মরদেহ উদ্ধার

স্টাফ রিপোর্টার :: চাঁপাইনবাবগঞ্জের শিবপুর উপজেলার শিবনগর গ্রামে জঙ্গি আস্তানা সন্দেহে একটি ...