বিএনপির নিবন্ধন বাতিল ও খালেদা জিয়াকে গ্রেফতারের দাবি সংসদে

বিএনপির নিবন্ধন বাতিল ও খালেদা জিয়াকে গ্রেফতারের দাবি সংসদেষ্টাফ রিপোর্টার :: কানাডার ফেডারেল আদালতে বিএনপিকে ‘সন্ত্রাসী দল’ আখ্যা দেয়ার পর বাংলাদেশেও দলটির নিবন্ধন বাতিলের দাবি জানিয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দল শরিক তরিকত ফেডারেশনের চেয়ারম্যান সৈয়দ নজিবুল বশর মাইজভাণ্ডারি। একইসঙ্গে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে গ্রেফতারেরও দাবি জানান তিনি।
বৃহস্পতিবার সংসদে পয়েন্ট অব অর্ডারে ফ্লোর নিয়ে তিনি এ দাবি জানান।
নজিবুল বশর বলেন, ধর্মের কল বাতাসে নড়ে। এই বিএনপি গত নির্বাচনের আগে মানুষ পুড়িয়ে হত্যা করেছে। নারী-শিশুরা এখনও কাতরাচ্ছে। আমরা বারবার বলেছি, যারা যুদ্ধাপরাধী-সন্ত্রাসীদের প্রশয় দেয়, তারাও সন্ত্রাসী।
নিজের এক সময়ের দল বিএনপির নিবন্ধন বাতিলের দাবি জানিয়ে তিনি বলেন, ‘আল্লাহর গজব পড়েছে। বিদেশের মাটিতে এখন বিএনপিকে সনদ ধরিয়ে দিয়েছে। জামায়াত-শিবিরের সন্ত্রাসী কার্যক্রমের জন্য যেমন তাদের নিবন্ধন বাতিল করা হয়েছে, তেমনি বিএনপিরও নিবন্ধন বাতিল করতে হবে।’
খালেদা জিয়াকে গ্রেফতারের দাবি জানিয়ে মাইজভাণ্ডারী বলেন, অগ্নিসন্ত্রাসের বিচার করতে হবে। যেসব নেতা এর সঙ্গে জড়িত তাদের আইনের আওতায় আনতে হবে।
প্রসঙ্গত, জাতীয়তাবাদী ওলামা দলের সাবেক সভাপতি মাইজভাণ্ডারী ১৯৯৬ সালে বিএনপির এমপি ছিলেন। এর আগে ১৯৯১ সালে তিনি আওয়ামী লীগের সংসদ সদস্য হন।
Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কতদ

‘শেখ হাসিনার ভিশন বাস্তবায়নে নৌকার প্রার্থী হয়ে অংশ নিতে চাই’

বিশেষ প্রতিনিধি :: লক্ষ্মীপুরের রামগতির সন্তান এ্যাডভোকেট একেএম শরীফ উদ্দিন। বর্তমানে তিনি বাংলাদেশ ...