বিএনপির উপদেষ্টা আওয়ামীলীগের প্রার্থী !

অধ্যাপক আনোয়ার হোসেনেজহিরুল ইসলমা শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি:: লক্ষ্মীপুরের রামগতি উপজেলার আলেকজান্ডার ইউনিয়ন পরিষদের নির্বাচনে আওয়ামীলীগের চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন নিয়ে নাটক চলছে বলে জানিয়েছেন আওয়ামীলীগ নেতা-কর্মীরা।

এক বিএনপি নেতাকে মনোনয়ন পাইয়ে দিতে লক্ষ্মীপুর-৪ (রামগতি ও কমলনগর) আসনের আওয়ামীলীগের এমপি মো. আবদুল্লাহ (আল মামুন) দলীয় কাউন্সিলরদের প্রভাবিত করার অভিযোগ উঠেছে। মঙ্গলবার বিকেলে আওয়ামীলীগের চেয়ারম্যান প্রার্থী যাচাই-বাছাইয়ের লক্ষ্যে সভা করা হয়েছে। সেখানে পূর্বপরিকল্পিতভাবে বিএনপির মিশন বাস্তবায়ন করা হয়।

অভিযোগ পাওয়া গেছে, ইউনিয়নের কাউন্সিলরদেরকে (ওয়ার্ডের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১৪ জন) আটকে রেখে প্রতিজনকে ৫০ হাজার টাকা গুছে দিয়ে এমপির পছন্দের প্রার্থী উপজেলা বিএনপির উপদেষ্টা অধ্যাপক আনোয়ার হোসেনের পক্ষে সমর্থন আদায় করেন।

আনোয়ার হোসেন গত উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপির প্রার্থী হিসেবে প্রতিদ্বন্ধিতা করেছেন। এর আগে বিভিন্ন সময়ে তিনি মুসলিম লীগ, জাসদ, জাতীয় পার্টি ও বিএনপি থেকে একাধিকবার আলেকজান্ডার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। এনিয়ে ক্ষুদ্ধ হয়ে উঠেছে স’ানীয় আওয়ামী লীগের নেতাকর্মী ও সমর্থকরা।

রামগতি উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক জামাল উদ্দিন বলেন, আনোয়ার হোসেন গত উপজেলা নির্বাচনে বিএনপির প্রার্থী হয়ে ভোটে লড়েছেন। তিনি উপজেলা বিএনপির উপদেষ্টার দায়িত্বে রয়েছেন, তিনি এখনও দল থেকে পদত্যাগ করেননি।

সংসদ সদস্য মো. আবদুল্লাহ এর সাথে অধ্যাপক আনোয়ার হোসেন

রামগতি উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আবু নাছের বলেন, এমপি আবদুল্লাহ (আল মামুন) রামগতিতে বিএনপি-জামায়াতের পুণর্বাসন কেন্দ্র করছেন। বিএনপির উপদেষ্টাকে আওয়ামীলীগের মনোনয়ন দিতে তিনি কাউন্সিলরদের আটকে রেখে প্রভাবিত করেছেন।

এ সময় তাদেরকে নগদ টাকা প্রদান, সৌরবিদ্যুৎ (সোলার) ও মোটা দাগে টিআর-কাবিখা দেয়ার প্রতিশ্রুতি দেন।
লক্ষ্মীপুর-৪ (রামগতি ও কমলনগর) আসনের সংসদ সদস্য মো. আবদুল্লাহ (আল মামুন) বলেন, কাউন্সিলরদেরকে প্রভাবিত করার কথাটি সত্য নয়। আনোয়ার হোসেন ২০১৫ সালে আওয়ামীলীগে যোগদান করেছেন। তৃণমূলের নেতাদের মতামতের ভিত্তিতে প্রার্থী যাচাই-বাছাই করা হয়েছে।

প্রসঙ্গত, আগামী ২৮ ডিসেম্বর আলেকজান্ডার ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সুপার ফোরে বাংলাদেশ

ডেস্ক নিউজ ::  আবুধাবির শেখ জায়েদ ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে আফগানিস্তানের কাছে বিশাল ...